নওগাঁয় করোনায় ৫০ দিন বয়সী শিশুর মৃত্যু

নওগাঁর পোরশায় করোনাভাইরাসে সংক্রমিত হয়ে ৫০ দিন বয়সী এক শিশুর মৃত্যু হয়েছে। মঙ্গলবার রাতে হাসপাতালে নেওয়ার পথে শিশুটির মৃত্যু হয়।

শিশুটির নাম আবু সাঈদ। সে পোরশা উপজেলার নিতুপুর দিয়াড়াপাড়া গ্রামের আবু সুফিয়ানের ছেলে।

উপজেলা স্বাস্থ্য বিভাগ সূত্রে জানা গেছে, জন্মের পর থেকেই শিশুটি নিউমোনিয়ায় (শ্বাসকষ্ট) ভুগছিল। ১০-১২ দিন আগে তাকে উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সে নিয়ে আসেন তার বাবা-মা। এ সময় শিশুটির শ্বাসকষ্টের পাশাপাশি জ্বর ছিল। অবস্থান অবনতি হওয়ায় গত শনিবার সাঈকে নওগাঁ সদর হাসপাতালে নেওয়া হয়। সেখানে তার নমুনা সংগ্রহ করা হয়। নমুনা পরীক্ষার প্রতিবেদন পাওয়া যায় সোমবার। এতে সে করোনা ‘পজিটিভ’ হয়। এরপর থেকে নিজ বাড়িতে রেখে শিশুটির চিকিৎসা চলছিল। কিন্তু মঙ্গলবার রাতে হঠাৎ তীব্র শ্বাসকষ্ট শুরু হয়। স্বজনেরা তাকে আবার উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সে নিয়ে আসছিলেন। কিন্তু পথে রাত আড়াইটার দিকে শিশুটির মৃত্যু হয়।

উপজেলা স্বাস্থ্য ও পরিবার পরিকল্পনা কর্মকর্তা মাহবুব হাসান বলেন বলেন, স্বাস্থ্যবিধি মেনে স্বজনদের উপস্থিতিতে ইসলামী ফাউন্ডেশনের স্বেচ্ছাসেবী দল বুধবার দুপুরে শিশুটির লাশের দাফন সম্পন্ন করেছে। শিশুটির বাবা-মাসহ পরিবারের ছয় সদস্যের নমুনা সংগ্রহ করা হয়েছে। আপাতত সবাইকে বাড়িতে কোয়ারেন্টিনে থাকার নির্দেশ দেওয়া হয়েছে।

এ নিয়ে করোনায় আক্রান্ত হয়ে নওগাঁয় মোট চারজনের মৃত্যু হলো। জেলায় এখন পর্যন্ত ২২০ জনের করোনা শনাক্ত হয়েছে। সুস্থ হয়েছেন ১৪৩ জন।