দিনাজপুরে স্বাস্থ্য কর্মকর্তার স্ত্রী-সন্তানও কোভিডে আক্রান্ত

করোনাভাইরাস। প্রতীকী ছবি
করোনাভাইরাস। প্রতীকী ছবি

দিনাজপুরে এক স্বাস্থ্য কর্মকর্তার শরীরে করোনাভাইরাস শনাক্ত হওয়ার পাঁচ দিন পর তাঁর স্ত্রী, সন্তান ও শ্বশুর করোনায় আক্রান্ত হয়েছেন। বৃহস্পতিবার জেলা সিভিল সার্জন কার্যালয় এ তথ্য জানিয়েছে।

করোনা আক্রান্ত ওই স্বাস্থ্য কর্মকর্তার নাম পারভেজ সোহেল রানা। তিনি দিনাজপুর ২৫০ শয্যাবিশিষ্ট জেনারেল হাসপাতালের আবাসিক চিকিৎসা কর্মকর্তা। ১৩ জুন তাঁর শরীরে করোনাভাইরাস শনাক্ত হয়। এর পাঁচ দিন পর গত বুধবার চিকিৎসক পারভেজের স্ত্রী, সন্তান ও শ্বশুর কোভিড-১৯–এ আক্রান্ত হয়েছেন।

হাসপাতালের তত্ত্বাবধায়ক আহাদ আলী জানান, কয়েক ‌দিন আগে আবাসিক মেডিকেল অফিসার পারভেজ সোহেলের করোনা পজিটিভ ধরা পড়ে। এরপর থেকে তিনি হোম আইসোলেশনে চিকিৎসাধীন ছিলেন। গত মঙ্গলবার পরিবারের অন্য সদস্যদের নমুনা সংগ্রহ করা হয়। বুধবার তাঁর স্ত্রী, সন্তান ও শ্বশুরের করোনা শনাক্ত হয়েছে।

এদিকে আজ বৃহস্পতিবার জেলা সিভিল সার্জন আব্দুল কুদ্দুছ জানান, সর্বশেষ দিনাজপুর এম আব্দুর রহিম মেডিকেল কলেজের পিসিআর ল্যাবে ১৮৮টি নমুনা পরীক্ষা করা হয়। এর মধ্যে দিনাজপুর জেলার নতুন করে আরও ১৭ জনের করোনা শনাক্ত হয়েছে। এঁদের মধ্যে দিনাজপুর সদর উপজেলায় নয়জন, খানসামায় চার এবং বিরামপুর, পার্বতীপুর, বীরগঞ্জ ও নবাবগঞ্জ উপজেলায় একজন করে রয়েছেন। তাঁদের সবাইকে হোম আইসোলেশনে রেখে চিকিৎসাসেবা দেওয়া হচ্ছে।