মাদারীপুরে জ্বর-শ্বাসকষ্ট নিয়ে চারজনের মৃত্যু

করোনাভাইরাস। ছবি: রয়টার্স
করোনাভাইরাস। ছবি: রয়টার্স

মাদারীপুরে জ্বর ও শ্বাসকষ্টসহ বিভিন্ন উপসর্গ নিয়ে চারজনের মৃত্যু হয়েছে। এর মধ্যে দুজন মারা গেছেন হাসপাতালের আইসোলেশন ওয়ার্ডে। বাকি দুজনের মৃত্যু হয়েছে বাড়িতে। হাসপাতাল ও এলাকাবাসী সূত্রে এ তথ্য জানা গেছে।

মাদারীপুর সদর উপজেলার পৌরসভার থানতলী এলাকার বাসিন্দা আজাদ খান (৫৮) কয়েক দিন ধরে জ্বর ও ঠান্ডা-কাশিতে ভুগছিলেন। তিনি নিজ বাড়িতেই চিকিৎসা নিচ্ছিলেন। এ অবস্থায় শুক্রবার সকাল ৭টার দিকে তিনি মারা যান। পরে সকাল ৯টার দিকে স্বাস্থ্য বিভাগের লোকজন করোনা পরীক্ষার জন্য নমুনা সংগ্রহ করেছেন। প্রায় একই সময়ে শহরের হরিকুমারিয়া এলাকার বাসিন্দা মো. রকিবউদ্দিন (৬৫) নিজ বাড়িতে মারা যান। পরে স্বাস্থ্য বিভাগের লোকজন করোনা পরীক্ষার নমুনা সংগ্রহ করেন।

এর আগে বৃহস্পতিবার রাত ৮টার দিকে আলমগীর বেপারী (৫০) নামে এক ব্যক্তি মাদারীপুর সদর হাসপাতালের আইসোলেশন ওয়ার্ডে মারা যান। তিনি সদর উপজেলার রাস্তি ইউনিয়নের বাসিন্দা। ৪ দিন ধরে জ্বর ও শ্বাসকষ্টে ভুগছিলেন আলমগীর। বৃহস্পতিবার বিকেলে হাসপাতাল কর্তৃপক্ষ করোনা পরীক্ষার জন্য তাঁর নমুনা নেন।

এ ছাড়া সদর উপজেলার দূর্গাবর্দী সরকারি প্রাথমিক বিদ্যালয়ের সহকারী শিক্ষক মো. আনিচুর রহমান (৪৮) এক সপ্তাহ ধরে জ্বর-কাশি ও শ্বাসকষ্টে ভুগছিলেন। পাঁচ দিন আগে চিকিৎসার জন্য তিনি মাদারীপুর সদর হাসপাতালে এসেছিলেন। তাঁকে উন্নত চিকিৎসার জন্য ফরিদপুর মেডিকেল কলেজ হাসপাতালে পাঠানো হয়। ফরিদপুর থেকেই তিনি করোনা পরীক্ষার জন্য নমুনা দেন। তবে পরীক্ষার প্রতিবেদন পাওয়ার আগেই সেখানে চিকিৎসাধীন অবস্থায় বৃহস্পতিবার রাত আড়াইটার দিকে তিনি মারা যান।

মাদারীপুর সদর উপজেলা স্বাস্থ্য ও পরিবার পরিকল্পনা কর্মকর্তা মো. ইকরাম হোসেন বলেন, মারা যাওয়া সবার লাশ স্বাস্থ্যবিধি মেনে দাফন করার জন্য পরিবারের সদস্যদের বলা হয়েছে।

এ নিয়ে মাদারীপুরে করোনাভাইরাসের উপসর্গ নিয়ে মারা গেছেন ১২ জন। তাঁদের মধ্যে ৫ জন পরবর্তীতে নমুনা পরীক্ষায় করোনা ‘পজিটিভ’ ছিলেন বলে নিশ্চিত হয়েছে।