সৈয়দপুরে উপজেলা চেয়ারম্যানসহ ৩ জনের করোনা শনাক্ত

করোনাভাইরাস। ছবি: রয়টার্স
করোনাভাইরাস। ছবি: রয়টার্স

নীলফামারীর সৈয়দপুর উপজেলা পরিষদের চেয়ারম্যান মোখছেদুল মোমিন করোনাভাইরাসে (কোভিড-১৯) সংক্রমিত হিসেবে শনাক্ত হয়েছেন। গতকাল শুক্রবার রাতে এ তথ্য নিশ্চিত করেন উপজেলা স্বাস্থ্য ও পরিবার পরিকল্পনা কর্মকর্তা আবু মো. আলেমুল বাসার।

মোখছেদুল মোমিন নীলফামারী জেলা আওয়ামী লীগের যুগ্ম সাধারণ সম্পাদক। তিনিসহ সৈয়দপুরে নতুন তিনজনের করোনায় সংক্রমিত হওয়ার তথ্য গতকাল রাতে প্রকাশ করেছে উপজেলা স্বাস্থ্য বিভাগ। অপর দুজনের মধ্যে রয়েছেন রশিদুল হক সরকার। তিনি সৈয়দপুর পৌরসভার মেয়রের ছোট ভাই ও জেলা যুবদলের সাবেক সভাপতি। এ ছাড়া উপজেলা শহরের বাঁশবাড়ীর এক ব্যবসায়ী করোনা পজিটিভ হয়েছেন।

স্বাস্থ্য বিভাগ জানিয়েছে, নতুন শনাক্ত ব্যক্তিদের সৈয়দপুর ১০০ শয্যা হাসপাতালের আইসোলেশন ইউনিটে নেওয়া হয়েছে। ১২, ১৫ ও ১৬ জুন তাঁদের নমুনা সংগ্রহ করেছিল স্বাস্থ্য বিভাগ। এ তিনজনকে নিয়ে উপজেলায় মোট ৩৯ জনের শরীরে করোনাভাইরাসের সংক্রমণ শনাক্ত হয়েছে। এর মধ্যে ২৬ জন সুস্থ হয়েছেন।

সৈয়দপুর উপজেলা নির্বাহী কর্মকর্তা (ইউএনও) মো. নাসিম আহমেদ বলেন, নমুনা পরীক্ষায় করোনা পজিটিভ হওয়া সবার বাড়ি ও আশপাশের বাড়িগুলো লকডাউন (অবরুদ্ধ) করা হয়েছে।