যশোরে শ্বাসকষ্ট নিয়ে মৃত দুজন করোনায় সংক্রমিত ছিলেন না

যশোরে জ্বর, কাশি ও শ্বাসকষ্ট নিয়ে দুজনের মৃত্যু হয় গত বৃহস্পতিবার। যশোর ২৫০ শয্যাবিশিষ্ট জেনারেল হাসপাতালের আইসোলেশন ইউনিটে বৃহস্পতিবার দুপুরে একজন ও বিকেলে অপরজন মারা যান। তাঁদের নমুনা সংগ্রহ করে পরীক্ষার জন্য পাঠানো হয়। আজ রোববার তাঁদের নমুনা পরীক্ষার প্রতিবেদন হাসপাতালে এসে পৌঁছেছে। প্রতিবেদনে জানা গেছে, মৃত ওই দুই ব্যক্তি করোনায় সংক্রমিত ছিলেন না। মৃত দুজনই যশোর সদর উপজেলার বাসিন্দা।

যশোর ২৫০ শয্যাবিশিষ্ট জেনারেল হাসপাতাল সূত্র জানায়, জ্বর, কাশি ও শ্বাসকষ্ট নিয়ে ৫০ বছর বয়সী ওই ব্যক্তি বৃহস্পতিবার সকাল ৭টা ২০ মিনিটে হাসপাতালে ভর্তি হয়েছিলেন। তিনি হাসপাতালের আইসোলেশন ইউনিটে চিকিৎসাধীন ছিলেন। বেলা ২টা ৪০ মিনিটে তিনি মারা যান। ৩০ বছর বয়সী অপর ব্যক্তি একই ধরনের উপসর্গ নিয়ে বৃহস্পতিবার বিকেল সাড়ে চারটায় হাসপাতালের আইসোলেশন ইউনিটে ভর্তি হয়েছিলেন। বিকেল পাঁচটার দিকে তাঁর মৃত্যু হয়। সূত্র জানায়, ওই দিনই তাঁদের শরীর থেকে নমুনা সংগ্রহ করা হয়। পরদিন গত শুক্রবার পরীক্ষার জন্য নমুনা যশোর বিজ্ঞান ও প্রযুক্তি বিশ্ববিদ্যালয়ের ল্যাবে পাঠানো হয়।

এদিকে স্বাস্থ্যবিধি মেনে বৃহস্পতিবার রাতে তাঁদের মরদেহ নিজ নিজ গ্রামে দাফন করা হয়। আজ সকালে তাঁদের নমুনা পরীক্ষার প্রতিবেদন হাসপাতালে পৌঁছেছে। প্রতিবেদনে জানা গেছে, তাঁরা দুজনই করোনা ‘নেগেটিভ’ ছিলেন।

যশোর ২৫০ শয্যাবিশিষ্ট জেনারেল হাসপাতালের আবাসিক চিকিৎসা কর্মকর্তা আরিফ আহম্মেদ বলেন, তাঁদের দুজনেরই জ্বর, কাশি ও শ্বাসকষ্ট ছিল। এ জন্য মৃত দুজনের শরীর থেকে নমুনা সংগ্রহ করে পরীক্ষার জন্য পাঠানো হয়। আজ নমুনা পরীক্ষার প্রতিবেদন এসেছে। এতে তাঁরা দুজনই করোনা ‘নেগেটিভ’ ছিলেন।