মতলব দক্ষিণে জ্বর, শ্বাসকষ্ট নিয়ে হিসাবরক্ষণ কর্মীর মৃত্যু

প্রতীকী ছবি
প্রতীকী ছবি

চাঁদপুরের মতলব দক্ষিণ উপজেলায় জ্বর, সর্দি, কাশি ও শ্বাসকষ্ট নিয়ে উপজেলা প্রশাসনের হিসাবরক্ষণ কার্যালয়ের এক কর্মচারী (৩৬) মারা গেছেন। গতকাল রোববার দিবাগত রাত তিনটায় উপজেলার নারায়ণপুর ইউনিয়নে নিজ বাড়িতে মারা যান তিনি।

উপজেলা নির্বাহী কর্মকর্তা (ইউএনও) ফাহমিদা হক বিষয়টি নিশ্চিত করেছেন। তিনি বলেন, কয়েক দিন ধরে ওই কর্মচারী জ্বর, সর্দি, কাশি ও শ্বাসকষ্টে ভুগছিলেন। গতকাল রাত তিনটায় নিজের বাড়িতে মারা যান তিনি। বিশ্ব স্বাস্থ্য সংস্থার নির্দেশনা মেনে আজ সোমবার দুপুরে পারিবারিক কবরস্থানে তাঁর লাশ দাফন করা হয়।

উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সের আবাসিক চিকিৎসা কর্মকর্তা (আরএমও) রাজিব কিশোর বণিক বলেন, মৃত্যুর তিন ঘণ্টার বেশি সময় পার হওয়ার পর খবরটি তাঁকে জানানো হয়। এ জন্য মৃত ব্যক্তির নমুনা সংগ্রহ করা সম্ভব হয়নি। তাঁর পরিবারের সদস্যদের ১৪ দিনের হোম কোয়ারেন্টিনে (সঙ্গনিরোধ) থাকার নির্দেশনা দেওয়া হয়েছে।

এদিকে উপজেলা স্বাস্থ্য বিভাগ বলেছে, আজ পাওয়া প্রতিবেদনে মতলব দক্ষিণ উপজেলায় নতুন করে তিনজন করোনা পজিটিভ হিসেবে শনাক্ত হয়েছেন। এ নিয়ে উপজেলায় মোট ৭৪ জন করোনায় সংক্রমিত হিসেবে শনাক্ত হলেন।