করোনায় একজনের মৃত্যু, চারজন সংক্রমিত হওয়ায় ব্যাংকের শাখা লকডাউন

চুয়াডাঙ্গায় ইসলামী ব্যাংক বাংলাদেশ লিমিটেড জীবননগর শাখাকে আজ মঙ্গলবার থেকে লকডাউন ঘোষণা করা হয়েছে। করোনায় সংক্রমিত হয়ে শাখার একজন কর্মচারীর মৃত্যু ও আরও চারজনের দেহে এই ভাইরাসের উপস্থিতি পাওয়ায় এ সিদ্ধান্ত।

ব্যাংকের চুয়াডাঙ্গা প্রধান শাখার ব্যবস্থাপক মো. নুরুজ্জামান প্রথম আলোকে বলেন, জীবননগর শাখার নৈশপ্রহরী সোলায়মান হোসেন করোনায় সংক্রমিত হয়ে ১৭ জুন মারা যান। এরপর তাঁর সংস্পর্শে থাকা ওই শাখার আরও পাঁচজনের নমুনা পরীক্ষার উদ্যোগ নেওয়া হয়। গতকাল সোমবার রাতে হাতে পাওয়া ফল অনুযায়ী শাখার তিনজন কর্মকর্তা ও একজন কর্মচারী করোনা ‘পজিটিভ’ হিসেবে শনাক্ত হয়েছেন। এ অবস্থায় উপজেলা প্রশাসন থেকে ব্যাংকটি লকডাউন ঘোষণা করা হয়েছে। ব্যাংকের ওই শাখায় মোট ৩০ জন কাজ করেন। অন্যদেরও করোনা পরীক্ষার জন্য আজ নমুনা সংগ্রহ করা হচ্ছে বলে জানান নুরুজ্জামান।

এদিকে করোনা রোগী বেড়ে চলায় জেলা সিভিল সার্জন এ এস এম মারুফ হাসান জীবননগর পৌর এলাকাকে রেড জোন চিহ্নিত করে লকডাউন করতে জেলা প্রশাসক নজরুল ইসলাম সরকারকে পরামর্শ দেন। জেলা প্রশাসক ওই পরামর্শে সম্মতি দিয়ে উপজেলা কমিটিকে নির্দেশনা দিয়েছেন।

জীবননগর উপজেলা নির্বাহী কর্মকর্তা (ইউএনও) মুনিম লিংকন ইসলামী ব্যাংকের শাখা লকডাউন করার সত্যতা নিশ্চিত করেছেন। তিনি প্রথম আলোকে বলেন, জীবননগর পৌর এলাকাকে রেড জোন ঘোষণা করে লকডাউনের বিষয়ে সিদ্ধান্ত নিতে আজ এক সভা আহ্বান করা হয়েছে। সভার সিদ্ধান্ত অনুযায়ী পরবর্তী ব্যবস্থা নেওয়া হবে।

এদিকে ইসলামী ব্যাংকের ওই চার কর্মকর্তা-কর্মচারীসহ ২৪ ঘণ্টায় চুয়াডাঙ্গায় নতুন করে নয়জন করোনা ‘পজিটিভ’ হিসেবে শনাক্ত হয়েছেন। এ নিয়ে জেলায় করোনায় সংক্রমিত ব্যক্তির মোট সংখ্যা দাঁড়াল ১৮৯। জেলার সিভিল সার্জনের কার্যালয় বিষয়টি নিশ্চিত করেছে।