মাগুরায় হাসপাতালের সাবেক তত্ত্বাবধায়কসহ ১০ জনের করোনা 'পজিটিভ'

প্রতীকী ছবি। ছবি: রয়টার্স
প্রতীকী ছবি। ছবি: রয়টার্স

মাগুরায় ২৫০ শয্যা সদর হাসপাতালের সাবেক তত্ত্বাবধায়কসহ ১০ জনের শরীরে করোনাভাইরাস (কোভিড-১৯) শনাক্ত হয়েছে। আজ বুধবার শনাক্ত নতুন এই ব্যক্তিদের মধ্যে আটজনই মাগুরা পৌর এলাকার বাসিন্দা। এ নিয়ে জেলায় করোনায় সংক্রমিত হিসেবে শনাক্ত ব্যক্তির সংখ্যা দাঁড়াল ৮২।

মাগুরার সিভিল সার্জন কার্যালয় সূত্র জানিয়েছে, নতুন শনাক্ত ব্যক্তিদের মধ্যে সাবেক তত্ত্বাবধায়ক চিকিৎসক সুশান্ত কুমার বিশ্বাস ছাড়াও রয়েছেন সদর হাসপাতালের একজন নার্স। একজন জেলা জজ বাংলোর বাসিন্দা। এ নিয়ে গত সাত দিনে মাগুরার জেলা জজ কামরুল হাসানসহ বাংলোর মোট পাঁচজন করোনায় সংক্রমিত হিসেবে শনাক্ত হয়েছেন। অন্যদের মধ্যে একজন করে শ্রীপুর ও শালিখা উপজেলার বাসিন্দা।

সিভিল সার্জন প্রদীপ কুমার সাহা বলেন, নতুন শনাক্ত ব্যক্তিদের মধ্যে দুজন আগে থেকেই সদর হাসপাতালে ভর্তি ছিলেন। তাঁদের হাসপাতালে প্রাতিষ্ঠানিক আইসোলেশনে রাখা হয়েছে। বাকিরা সবাই বাড়িতে আইসোলেশনে থাকবেন।

এদিকে আজ মাগুরা নতুন করে চারজনকে আনুষ্ঠানিকভাবে করোনামুক্ত ঘোষণা করা হয়েছে। এ নিয়ে জেলায় করোনা থেকে সুস্থ হওয়া ব্যক্তির সংখ্যা দাঁড়াল ৪০। আর জেলায় এ পর্যন্ত দুজনের করোনায় মৃত্যু হয়েছে।