জ্বর, শ্বাসকষ্ট নিয়ে নলছিটির দুজনের মৃত্যু

প্রতীকী ছবি
প্রতীকী ছবি

জ্বর ও শ্বাসকষ্ট নিয়ে ঝালকাঠির নলছিটিতে দুজনের মৃত্যু হয়েছে। আজ বুধবার সকালে মারা যাওয়া এই দুজন উপজেলার মেরহার ও তিমিরকাঠি গ্রামের বাসিন্দা।

স্বাস্থ্য বিভাগ সূত্রে জানা গেছে, আজ সকালে উপজেলার মেরহার গ্রামে চাঁনবরু বেগম (৬০) নামের এক নারীর মৃত্যু হয়। তিনি আট দিন ধরে জ্বর ও শ্বাসকষ্টে ভুগছিলেন। চাঁনবরু ওই গ্রামের মোছলেম মিস্ত্রির স্ত্রী। স্বাস্থ্য বিভাগ করোনা পরীক্ষার জন্য তাঁর নমুনা সংগ্রহ করেছে। অন্যদিকে, সকালে উপজেলার তিমিরকাঠি গ্রামের জাকির হোসেন (৫৬) নামের এক ব্যক্তির মৃত্যু হয়। তিনি অসুস্থ অবস্থায় বরিশাল শের-ই বাংলা মেডিকেল কলেজ হাসপাতালের করোনা ইউনিটে চিকিৎসাধীন ছিলেন। সেখানেই আজ সকালে তিনি মারা যান।

এদিকে ঝালকাঠিতে ২ জন চিকিৎসকসহ ১৯ জন নতুন করে করোনায় সংক্রমিত হিসেবে শনাক্ত হয়েছেন। তাঁদের মধ্যে ঝালকাঠি সদরে ৬ জন, কাঠালিয়ায় ৩ জন, রাজাপুরে ৮ জন এবং নলছিটিতে ২ জন। এ নিয়ে জেলায় মোট শনাক্ত ব্যক্তির সংখ্যা এখন ১৬৬।

করোনায় সংক্রমিত হিসেবে নতুন শনাক্ত চিকিৎসক দুজনই ঝালকাঠি সদরের। ওমর ফারুক নামের ওই ব্যক্তি উপজেলার গাবখান ধানসিঁড়ি স্বাস্থ্যকেন্দ্রের চিকিৎসক। অপর একজন হলেন চিকিৎসক মাহামুদুল হাসান। এ নিয়ে জেলায় মোট ৮ জন চিকিৎসক করনোয় সংক্রমিত হিসেবে শনাক্ত হয়েছেন। জেলায় করোনায় সংক্রমিত মোট ১৬৬ জনের মধ্যে এখন পর্যন্ত ৫৯ জন সুস্থ হয়েছেন। বিষয়টি নিশ্চিত করেছেন জেলা সিভিল সার্জন (ভারপ্রাপ্ত) আবুয়াল হাসান।