রাজশাহী মেডিকেলে করোনার উপসর্গ নিয়ে ৩ জনের মৃত্যু

করোনাভাইরাস। ছবি: রয়টার্স
করোনাভাইরাস। ছবি: রয়টার্স

রাজশাহী মেডিকেল কলেজ (রামেক) হাসপাতালে চিকিৎসাধীন অবস্থায় করোনাভাইরাসের উপসর্গ নিয়ে আরও ৩ জন মারা গেছেন। এ নিয়ে গত ২৪ ঘণ্টায় ৬ জন মারা গেলেন। এর মধ্যে দুজন করোনা ‘পজিটিভ’ শনাক্ত হয়ে এবং চারজন উপসর্গ নিয়ে মারা গেলেন। রামেক হাসপাতালের উপপরিচালক সাইফুল ফেরদৌস এ তথ্য নিশ্চিত করেন।

করোনাভাইরাসের উপসর্গ নিয়ে মারা যাওয়া নতুন তিনজন হলেন—পাবনার সদর উপজেলার শালগাড়ি গ্রামের আলতাফ হোসেন (৬২), রাজশাহী নগরের বেলদারপাড়া এলাকার জিকরুল হক (৭০) ও নওগাঁ সদর উপজেলার জগেশ্বর কীর্তিপুর গ্রামের অনুকূল প্রামাণিক (৫০)। তাঁরা সবাই আজ বুধবার সকাল থেকে বিকেলের মধ্যে মারা যান।

এর আগে গতকাল মঙ্গলবার দিবাগত রাত থেকে আজ ভোর পর্যন্ত মারা যান আরও তিনজন। এর মধ্যে দুজন করোনা ‘পজিটিভ’ শনাক্ত ছিলেন। আর অপরজন করোনার উপসর্গ নিয়ে মারা যান। করোনা ‘পজিটিভ’ হয়ে মারা যাওয়া দুজন হলেন—রাজশাহী নগরের হেতেমখাঁ এলাকার রফিকুল ইসলামের স্ত্রী নুসরাত সুলতানা নূরী (৩২) এবং পাবনা সদর উপজেলার রামনগর গ্রামের লিয়াকত আলী (৬০)। আর উপসর্গ নিয়ে মারা যাওয়া অপরজন হলেন নাটোরের লালপুর উপজেলার নওপাড়া গ্রামের ওসমান মণ্ডলের স্ত্রী আকলিমা বেগম (৭০)।

রাজশাহী মেডিকেল কলেজ হাসপাতালের উপপরিচালক সাইফুল ফেরদৌস জানান, উপসর্গ নিয়ে মারা যাওয়া ব্যক্তিদের নমুনা সংগ্রহ করা হয়েছে। তাঁরা করোনায় সংক্রমিত ছিলেন কি না, তা নমুনা পরীক্ষার পরই বলা যাবে। স্বাস্থ্যবিধি মেনে তাঁদের সবার লাশ দাফনের জন্য কোয়ান্টাম ফাউন্ডেশনকে জানানো হয়েছে।