বরিশালে করোনাজয়ী ৩৪ পুলিশ সদস্যের কাজে যোগদান

বরিশাল নগর পুলিশের ৩৪ জন সদস্য করোনা (কোভিড-১৯) জয় করে কাজে যোগ দিয়েছেন। এ উপলক্ষে আজ বুধবার দুপুরে এসব পুলিশ সদস্যকে আনুষ্ঠানিকভাবে বরণ করে নিতে এক অনুষ্ঠানের আয়োজন করা হয়। নগর পুলিশ লাইনসে এ অনুষ্ঠান হয়। করোনায় আক্রান্ত হওয়ার পর সুস্থ হয়ে কর্মস্থলে ফেরা পুলিশ সদস্যদের মধ্যে ৭ জন উপপরিদর্শক (এসআই), ৬ জন নায়েক ও ১৬ জন কনস্টেবল রয়েছেন।

অনুষ্ঠানে প্রধান অতিথি ছিলেন নগর পুলিশ কমিশনার মো. শাহাবুদ্দিন খান। তিনি করোনাজয়ী পুলিশ সদস্যদের ফুল দিয়ে শুভেচ্ছা জানান এবং উপহারসামগ্রী বিতরণ করেন।

অনুষ্ঠানে পুলিশ কমিশনার বলেন, ‘করোনা সংক্রমণ ঠেকাতে লকডাউন, জননিরাপত্তা ছাড়াও অসহায় মানুষের খাদ্যসহায়তা, লকডাউন এলাকায় পাহারা, কোয়ারেন্টিনে থাকা ব্যক্তিদের নজরদারি, রোগীকে হাসপাতালে আনা, মৃত ব্যক্তিদের গোসল, দাফন ও সৎকারের কাজে গিয়ে আমরা সংক্রমিত হয়েছি। তবে এই মহামারিতে পুলিশ ও সাধারণ মানুষের মধ্যে যে মানবিক বন্ধন ও আস্থা তৈরি হয়েছে, তা থেকে পিছিয়ে যাওয়ার সুযোগ নেই।’

পুলিশ কমিশনার বলেন, পুরোনো কোনো বদনাম যেন আর ঘাড়ে না আসে, সেদিকে পুলিশের সব সদস্যকে সজাগ থেকে নিষ্ঠার সঙ্গে কাজ করতে হবে। কোনোমতেই সাধারণ মানুষর সঙ্গে অসৌজন্যমূলক আচরণ করা যাবে না। পুলিশের প্রতি জনগণের আস্থাহীনতা শূন্যের কোঠায় নামিয়ে আনতে তিনি সবাইকে আহ্বান জানান।

পুলিশ কমিশনার এ সময় করোনায় আক্রান্ত হয়ে মৃত্যুবরণ করা সম্মুখযোদ্ধাদের রুহের মাগফিরাত ও শোকসন্তপ্ত পরিবারের প্রতি সমবেদনা প্রকাশ করেন।

নগর পুলিশের গণমাধ্যম শাখা সূত্র জানায়, এ–যাবৎ নগর পুলিশের ১৯৩ সদস্য করোনায় আক্রান্ত হয়েছেন। এর মধ্যে সুস্থ হয়েছেন ৭৬ জন।