শেরপুরে স্বাস্থ্যকর্মীসহ আরও দুজনের করোনা শনাক্ত

প্রতীকী ছবি। ছবি: রয়টার্স
প্রতীকী ছবি। ছবি: রয়টার্স

শেরপুরে স্বাস্থ্যকর্মীসহ আরও দুজনের করোনাভাইরাস শনাক্ত হয়েছে। এ নিয়ে জেলায় সংক্রমিতের সংখ্যা দাঁড়াল ২২০–এ। এই সময়ে সুস্থ হয়েছেন ১৩১ জন। আর তিনজনের মৃত্যু হয়েছে। নতুন শনাক্ত দুজনই নালিতাবাড়ী উপজেলার। গতকাল বুধবার রাতে ময়মনসিংহ মেডিকেল কলেজের পিসিআর ল্যাব থেকে পাঠানো প্রতিবেদনের বরাত দিয়ে জেলার সিভিল সার্জন এ কে এম আনওয়ারুর রউফ এসব তথ্য জানান।

জেলা ও উপজেলা স্বাস্থ্য বিভাগ সূত্রে জানা গেছে, নতুন করে সংক্রমিত হওয়া দুজনের মধ্যে একজন নালিতাবাড়ী উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সের জ্যেষ্ঠ স্টাফ নার্স (৪০)। আরেকজন স্থানীয় একটি কলেজের শিক্ষার্থী (১৯)। এর আগে নালিতাবাড়ীর উপজেলা স্বাস্থ্য ও পরিবার পরিকল্পনা কর্মকর্তা রেহমা সারওয়াত সালামের করোনা শনাক্ত হলে হাসপাতালের অন্য কর্মকর্তা-কর্মচারীদের নমুনা পরীক্ষা করা হয়। পরীক্ষায় ওই নার্সের করোনা পজিটিভ শনাক্ত হয়।

সিভিল সার্জন আনওয়ারুর রউফ ও নালিতাবাড়ী উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সের আবাসিক চিকিৎসা কর্মকর্তা মেহেদী হাসান গতকাল বুধবার রাতে প্রথম আলোকে এসব তথ্য নিশ্চিত করেন।

সিভিল সার্জন বলেন, শেরপুরে করোনায় সংক্রমিতের সংখ্যা বেড়েই চলেছে। গত ৫ এপ্রিল জেলায় প্রথম দুই নারীর করোনা শনাক্তের পর প্রায় পৌনে তিন মাসে সংক্রমিতের সংখ্যা বেড়ে দাঁড়িয়েছে ২২০ জনে। প্রাথমিকভাবে ধারণা করা হচ্ছে, যথাযথভাবে স্বাস্থ্যবিধি পালন না করায় সামাজিক সংস্পর্শের কারণে সাধারণ মানুষের মধ্যে করোনার সংক্রমণ বেড়েছে। তাই করোনার বিস্তাররোধে মাস্ক ব্যবহারসহ কঠোরভাবে সামাজিক দূরত্ব মেনে চলার জন্য সবার প্রতি অনুরোধ জানান তিনি।