বগুড়ায় ২৪ সংবাদকর্মীর করোনা শনাক্ত

প্রতীকী ছবি। ছবি: রয়টার্স
প্রতীকী ছবি। ছবি: রয়টার্স

বগুড়ায় সংবাদমাধ্যম ও বেসরকারি টেলিভিশনের ২৪ জন সাংবাদিক-কর্মী করোনায় সংক্রমিত হয়েছেন। নতুন করে শনাক্ত হয়েছেন বগুড়া প্রেসক্লাবের সভাপতি ও দৈনিক জনকণ্ঠের নিজস্ব প্রতিবেদক মাহমুদুল আলম, দেশ রূপান্তর ও দেশটিভির প্রতিনিধি এবং বগুড়া সাংবাদিক ইউনিয়নের সাধারণ সম্পাদক জে এম রউফ, জেলা ক্রাইম রিপোর্টার্স অ্যাসোসিয়েশনের সভাপতি ও দৈনিক করতোয়ার স্টাফ রিপোর্টার মাসুদুর রহমান। এ নিয়ে জেলায় দুজন নারী সাংবাদিকসহ ২৪ সাংবাদিক-কর্মীর করোনা শনাক্ত হয়েছে।

বগুড়ার ডেপিটি সিভিল সার্জন মোস্তাফিজুর রহমান এসব তথ্য নিশ্চিত করে বলেন, সাংবাদিকদের মধ্যে সংক্রমিত হওয়ার সংখ্যা বাড়ছেই।

সংক্রমিত ব্যক্তিদের অর্ধেকই বগুড়া থেকে প্রকাশিত দৈনিক করতোয়ার সাংবাদিক ও কর্মী। এ ছাড়া স্থানীয় পত্রিকার সম্পাদক থেকে শুরু করে কয়েকজন জ্যেষ্ঠ সাংবাদিক এবং জাতীয় দৈনিক ও বেসরকারি টেলিভিশনে কর্মরত সাংবাদিকেরাও সংক্রমিত হওয়ার তালিকায় রয়েছেন। সংক্রমিত হয়ে স্থানীয় একটি দৈনিকের সম্পাদকের মৃত্যু হয়েছে। উপসর্গে মৃত্যু হয়েছে বার্তা সম্পাদকের। উদ্ভূত পরিস্থিতিতে বগুড়া প্রেসক্লাব ১৫ জুন থেকে অনির্দিষ্টকালের জন্য বন্ধ রয়েছে।

৪ জুন করোনা পজিটিভ শনাক্ত হয়ে রাজধানীর কুর্মিটোলা জেনারেল হাসপাতালে মৃত্যু হয় বগুড়া থেকে প্রকাশিত ‘দৈনিক উত্তরকোণ’ পত্রিকার প্রতিষ্ঠাতা সম্পাদক ও বগুড়া প্রেসক্লাবের সাবেক সভাপতি মোজাম্মেল হক তালুকদারের (৭৪)। এ ছাড়া ১০ জুন নমুনা দিতে গিয়ে উপসর্গে মৃত্যু হয় দৈনিক বগুড়ার বার্তা সম্পাদক ওয়াসিউর রহমানের (৬২)।

সংক্রমিত হয়ে আইসোলেশনে রয়েছেন দৈনিক করতোয়ার উপদেষ্টা সম্পাদক ওয়াসিকুর রহমান, বার্তা সম্পাদক প্রদীপ ভট্টাচার্য, পত্রিকাটির জ্যেষ্ঠ সাংবাদিক মাসুদুর রহমান, নাসিমা সুলতানা, হাফিজা বীনা, আলোকচিত্রী আসাফ উদ দোলাসহ ১২ জন সাংবাদিক ও কর্মী। এ ছাড়া দৈনিক উত্তরের খবরের সম্পাদক আবদুস সালাম, দৈনিক বাংলাদেশ প্রতিদিনের নিজস্ব প্রতিবেদক আবদুর রহমান, বেসরকারি টেলিভিশন ডিবিসির রাকিব জুয়েল, একাত্তর টেলিভিশনের সাহাজাহান আলী, মাইটিভির লতিফুল করিম, দীপ্ত টিভির আবু সাঈদ, ভয়েস অব আমেরিকার বগুড়া সংবাদদাতা প্রতীক ওমর ও গাজী টেলিভিশনের ক্যামেরাপারসন রাজু আহম্মেদ।

জেলা স্বাস্থ্য বিভাগ সূত্রে জানা গেছে, জেলায় কোভিড-১৯–এ সংক্রমিত ব্যক্তির সংখ্যা এখন ২ হাজার ৫১৬। এ পর্যন্ত মৃত্যু হয়েছে সরকারি হিসাবে ৪৩ জনের।