লক্ষ্মীপুর আ.লীগের সম্পাদকসহ ৪০ জনের করোনা শনাক্ত

করোনাভাইরাস। ছবি: রয়টার্স
করোনাভাইরাস। ছবি: রয়টার্স

লক্ষ্মীপুর জেলা আওয়ামী লীগের সাধারণ সম্পাদক নুর উদ্দিন চৌধুরীসহ নতুন করে ৪০ জনের শরীরে করোনাভাইরাসের সংক্রমণ শনাক্ত হয়েছে। আজ বৃহস্পতিবার বিকেলে নোয়াখালী বিজ্ঞান ও প্রযুক্তি বিশ্ববিদ্যালয় থেকে লক্ষ্মীপুর সিভিল সার্জন কার্যালয়ে আসা নমুনা পরীক্ষার ফলে এই তথ্য জানানো হয়। এ নিয়ে জেলায় কোভিড-১৯–এ আক্রান্তের সংখ্যা দাঁড়িয়েছে ৭৩৩।

নোয়াখালী সদর হাসপাতালের আবাসিক চিকিৎসা কর্মকর্তা (আরএমও) আনোয়ার হোসেন জানান, গত মঙ্গলবার আওয়ামী লীগ নেতা নুর উদ্দিন চৌধুরীর নমুনা সংগ্রহ করা হয়। আজ নমুনা পরীক্ষায় তাঁর করোনা পজিটিভ আসে। তবে তাঁর শরীরে করোনার কোনো উপসর্গ নেই। তিনি নিজ বাসায় চিকিৎসাধীন আছেন।

জেলা সিভিল সার্জন কার্যালয়ের তথ্যমতে, জেলায় মোট শনাক্ত হওয়া ৭৩৩ জনের মধ্যে সদর উপজেলার ৩৭৩, রায়পুরের ৬৮, রামগঞ্জের ১২১, কমলনগরের ১১৪ ও রামগতির ৫৭ জন রয়েছেন। এ পর্যন্ত জেলায় ৫ হাজার ৫৪৮টি নমুনা সংগ্রহ হয়। এর মধ্যে ফলাফল এসেছে ৫ হাজার ২৪০টির। জেলায় করোনার উপসর্গ নিয়ে মারা গেছেন ৫৫ জন। এর মধ্যে নমুনা পরীক্ষায় ১২ জনের করোনা শনাক্ত হয়েছে। কোভিডে আক্রান্ত হয়ে মারা গেছেন আরও দুজন।

করোনাভাইরাসের সংক্রমণ বিবেচনায় লক্ষ্মীপুর জেলার ৩টি পৌরসভা ও ১২টি ইউনিয়নকে ‘রেড জোন’ হিসেবে চিহ্নিত করা হয়েছে। এসব এলাকায় ১৬ জুন থেকে লকডাউন বাস্তবায়ন করা হচ্ছে, যা ৩০ জুন রাত ১২টা পর্যন্ত কার্যকর থাকবে।