রাজশাহীতে করোনায় এক দিনে সর্বোচ্চ সংক্রমণ ৬০

রাজশাহীতে এক দিনেই ৬০ ব্যক্তির শরীরে কোভিড-১৯ সংক্রমণ শনাক্ত হয়েছে। গতকাল বৃহস্পতিবার রাজশাহীর দুটি ল্যাবে নমুনা পরীক্ষায় তাঁদের করোনাভাইরাসের সংক্রমণ শনাক্ত হয়েছে। এর মধ্যে রাজশাহী মেডিকেল কলেজে ২২ ও মেডিকেল কলেজ হাসপাতালে ৩৮ জনের সংক্রমণের তথ্য পাওয়া গেছে।

রাজশাহী মেডিকেল কলেজ (রামেক) হাসপাতালের উপপরিচালক সাইফুল ফেরদৌস জানান, এদিন তাঁদের ল্যাবে মোট ১৪০ জনের নমুনা পরীক্ষা করা হয়েছে। এতে ৩৮ জনের কোভিড-১৯ পজিটিভ পাওয়া গেছে।

এদিকে রাজশাহী মেডিকেল কলেজের ল্যাবে তানোর উপজেলা নির্বাহী কর্মকর্তা (ইউএনও) সুশান্ত কুমার মাহাতোসহ জেলা ও মহানগরের ২২ জনের কোভিড-১৯ শনাক্ত হয়েছে। রামেকের মাইক্রোবায়োলজি বিভাগের ল্যাব সূত্রে জানা গেছে, এই ল্যাবে গতকাল পরীক্ষা শেষে মোট ৩৮ জনের করোনা শনাক্ত হয়। এর মধ্যে পাবনা ও নাটোরের আটজন ও বাকিগুলোর মধ্যে রাজশাহী মহানগরের ১৭ জন ও রাজশাহীর তানোরের পাঁচটি নমুনা করোনা পজিটিভ।

এর আগে ২২ জুন এক দিনের পরীক্ষায় রাজশাহীতে সর্বোচ্চসংখ্যক কোভিডে আক্রান্ত রোগী পাওয়া যায় ৪৩ জন। সেদিন শুধু রাজশাহী মহানগর এলাকার নমুনা পরীক্ষা করা হয়।

গতকাল দুই ল্যাবে নতুন ৬০ জন শনাক্ত হওয়ায় রাজশাহীতে আক্রান্তের সংখ্যা বেড়ে দাঁড়াল ৪১৭। গত ১২ এপ্রিল এ জেলায় প্রথম করোনার সংক্রমণ ধরা পড়ে। এ পর্যন্ত রাজশাহীতে ছয়জনের প্রাণহানি ঘটেছে।