সখীপুরে দুই দিনে দুই পুলিশ করোনা 'পজিটিভ'

করোনাভাইরাস। প্রতীকী ছবি
করোনাভাইরাস। প্রতীকী ছবি

টাঙ্গাইলের সখীপুরে দুই দিনে করোনাভাইরাসে (কোভিড-১৯) সংক্রমিত হিসেবে শনাক্ত হওয়া দুজনই পুলিশসদস্য। শুক্রবার শনাক্ত হয়েছেন সখীপুর থানার এক কনস্টেবল (৫৫। বৃহস্পতিবার শনাক্ত হয়েছেন থানার সহকারী উপপরিদর্শক (এএসআই) পদমর্যাদার একজন (৩৫)।

শুক্রবার সখীপুর উপজেলা স্বাস্থ্য ও পরিবার পরিকল্পনা কর্মকর্তা আব্দুস সোবহান এ তথ্য নিশ্চিত করেছেন। তিনি বলেন, সখীপুরে এ নিয়ে ১৮ জনের দেহে করোনাভাইরাস শনাক্ত হলো। এর মধ্যে একজন পোশাককর্মীর মৃত্যু হয়েছে। ১০ জন বাড়িতে থেকে চিকিৎসা নিয়ো সুস্থ হয়েছেন।

সখীপুর থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) মো. আমির হোসেন বলেন, করোনায় সংক্রমিত হিসেবে শনাক্ত এএসআইয়ের বাড়ি ঢাকা জেলায়; কনস্টেবলের বাড়ি জামালপুর জেলায়। ওই এএসআই ১৪ জুন এবং কনস্টেবল ১৭ জুন ছুটি শেষ করে বাড়ি থেকে কর্মস্থলে ফেরেন। এরপর তাঁদের সখীপুর পিএম পাইলট মডেল গভ. স্কুল অ্যান্ড কলেজের একটি কক্ষে আইসোলেশনে রাখা হয়। নমুনা সংগ্রহ করে পরীক্ষার জন্য ঢাকার জনস্বাস্থ্য ইনস্টিটিউটে (পিএইচআই) পাঠানো হয়। শুক্রবার সকালে একজনের ও বৃহস্পতিবার আরেকজনের প্রতিবেদন আসে। তাতে দেখা যায়, দুজনই করোনা ‘পজিটিভ’।

উপজেলা স্বাস্থ্য ও পরিবার পরিকল্পনা কর্মকর্তা আব্দুস সোবহান বলেন, ওই দুই পুলিশ সদস্যের শরীরে করোনাভাইরাসে কোনো উপসর্গ নেই। তাঁরা অনেকটা সুস্থ ও স্বাভাবিক আছেন। এ পর্যন্ত উপজেলা থেকে ৫২০টি নমুনা সংগ্রহ করে পরীক্ষার জন্য পাঠানো হয়েছে। ৪৬৪টি নমুনার ফলাফল পাওয়া গেছে। এর মধ্যে ১৮ জনের দেহে করোনা শনাক্ত হয়েছে।