মানিকগঞ্জে ৭ স্বাস্থ্যকর্মীসহ আরও ২৮ জন কোভিডে আক্রান্ত

করোনাভাইরাস। ছবি: রয়টার্স
করোনাভাইরাস। ছবি: রয়টার্স

করোনাভাইরাসে (কোভিড-১৯) মানিকগঞ্জে ২৪ ঘণ্টায় সাত স্বাস্থ্যকর্মীসহ নতুন করে ২৮ জন সংক্রমিত হয়েছেন। এ নিয়ে জেলায় ৫৫৫ জন কোভিড-১৯–এ সংক্রমিত হলেন। আজ শনিবার দুপুরে জেলা করোনা প্রতিরোধ কমিটির সদস্যসচিব ও সিভিল সার্জন আনোয়ারুল আমিন আখন্দ এ তথ্য নিশ্চিত করেছেন।

জেলা স্বাস্থ্য বিভাগ সূত্রে জানা গেছে, মানিকগঞ্জে এ পর্যন্ত ৫ হাজার ৭৭৫ জনের নমুনা সংগ্রহ করা হয়েছে। এসব নমুনা ঢাকার বিভিন্ন ল্যাবে পাঠানো হয়। এর মধ্যে ৫ হাজার ৩১৮টি নমুনা পরীক্ষার ফল পাওয়া গেছে। এতে জেলায় ৫৫৫ জনের করোনা পজিটিভ পাওয়া গেছে।

সর্বশেষ ২৪ ঘণ্টায় জেলার যে ২৮ জনের করোনা পজিটিভ শনাক্ত হয়েছে, তাঁদের মধ্যে সাতজন স্বাস্থ্যকর্মী। তাঁদের মধ্যে চারজন নার্স এবং একজন করে স্বাস্থ্য সহকারী, সেকমো ও ওয়ার্ডবয়। নতুন সংক্রমিত ব্যক্তিদের মধ্যে জেলা সদরে নয়জন, সিঙ্গাইরে চারজন, সাটুরিয়ায় দুজন, হরিরামপুরে ছয়জন, দৌলতপুরে একজন এবং শিবালয় ও ঘিওরে তিনজন করে রোগী রয়েছেন।

জেলা করোনা প্রতিরোধ কমিটি সূত্রে জানা গেছে, গত ৪ এপ্রিল জেলায় প্রথম করোনায় সংক্রমিত রোগী শনাক্ত হয়। এদিন জেলার সিঙ্গাইর পৌর এলাকায় তাবলিগ জামাতে আসা তিনজনের করোনা পজিটিভ পাওয়া যায়। কোভিড-১৯–এ আক্রান্ত হয়ে এ পর্যন্ত জেলায় পাঁচজনের মৃত্যু হয়েছে। এ ছাড়া করোনার উপসর্গ নিয়ে ১৮ জনের মৃত্যু হয়েছে।

কোভিড-১৯–এ আক্রান্ত ৫৫৫ জনের মধ্যে ৩৯৬ জনই সুস্থ হয়েছেন। আক্রান্ত অবশিষ্ট ১৫৯ জনের মধ্যে ১৫ জনকে জেলা সদর হাসপাতালে এবং তিনজনকে সাটুরিয়া উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সে আইসোলেশনে ভর্তি করা হয়েছে। এ ছাড়া আক্রান্ত ১৪১ জন নিজ বাড়িতে আইসোলেশনে রয়েছেন।

সিভিল সার্জন আনোয়ারুল আমিন আখন্দ বলেন, আক্রান্ত ব্যক্তিদের মধ্যে প্রতি চারজনের একজন সুস্থ হয়েছেন। স্বাস্থ্য সুরক্ষা নিশ্চিত করতে স্বাস্থ্যবিধি ও সামাজিক দূরত্ব মেনে চলতে জনসাধারণকে আরও সচেতন হতে হবে।