ফেনীতে নতুন করে চারজনের করোনা শনাক্ত

প্রতীকী ছবি। ছবি: রয়টার্স
প্রতীকী ছবি। ছবি: রয়টার্স

ফেনীতে নতুন করে চারজনের শরীরে করোনাভাইরাস শনাক্ত হয়েছে। এ নিয়ে জেলায় করোনা সংক্রমিত মোট সংখ্যা দাঁড়াল ৮১৩। এর মধ্যে ১৬ জন মারা গেছেন। সুস্থ হয়েছেন ৩৫৬ জন। ফেনীর ভারপ্রাপ্ত সিভিল এস এম মাসুদ রানা আজ রোববার দুপুরে এসব তথ্য নিশ্চিত করেন।

করোনা সংক্রমিত ফেনীর সিভিল সার্জন মো. সাজ্জাদ হোসেনসহ ১৭ জনকে ঢাকাসহ অন্যত্র স্থানান্তর করা হয়েছে। বর্তমানে করোনা সংক্রমিত ১০ জন রোগী ফেনী জেনারেল হাসপাতাল ও দাগনভূঞা উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সের আইসোলেশন ওয়ার্ডে ভর্তি রয়েছেন। অন্যরা স্বাস্থ্য বিভাগের অধীনে হোম আইসোলেশনে থেকে চিকিৎসা নিচ্ছেন।

আজ নতুন সংক্রমিত চারজনের মধ্যে ফেনী সদর উপজেলার একজন ও দাগনভূঞা উপজেলার তিনজন রয়েছেন। জেলায় ৮১৩ জন করোনা সংক্রমিত ব্যক্তিদের মধ্যে ফেনী সদর উপজেলায় রয়েছেন ৩২৩ জন, দাগনভূঞায় ১৭৬ জন, ছাগলনাইয়ায় ১০৩ জন, সোনাগাজীতে ১২৫ জন, পরশুরামে ৩৫ জন ও ফুলগাজীতে ৩৯ জন রয়েছেন। এ ছাড়া পাশের চট্টগ্রাম, মিরসরাই, চৌদ্দগ্রাম ও সেনবাগের ১২ জন করোনা রোগী জেলায় চিকিৎসাধীন রয়েছেন।

জেলা স্বাস্থ্য বিভাগের তথ্যমতে, গত ১৬ এপ্রিল ছাগলনাইয়া উপজেলার রাধানগর ইউনিয়নের পশ্চিম মধুগ্রামে এক যুবক জেলায় প্রথম করোনা সংক্রমিত হন। তিনি ঢাকার মোহাম্মদপুর এলাকায় একটি মুঠোফোনের দোকানে চাকরি করতেন।

গত আড়াই মাসে জেলায় ৪ হাজার ৮০১ জনের সংগ্রহ করে পরীক্ষার জন্য চট্টগ্রামের ফৌজদার হাট বাংলাদেশ ইনস্টিটিউট অব ট্রপিক্যাল অ্যান্ড ইনফেকশাস ডিজিজেস (বিআইটিআইডি), চট্টগ্রাম ভেটেরিনারি ও অ্যানিমেল সায়েন্সেস বিশ্ববিদ্যালয় এবং নোয়াখালী আবদুল মালেক উকিল মেডিকেল কলেজে পাঠানো হয়। আজ রোববার পর্যন্ত ৪ হাজার ২৮০ জনের নমুনা পরীক্ষার প্রতিবেদন পাওয়া গেছে।