করোনা জয় করে কাজে ফিরলেন টেকনাফের ৭ পুলিশ সদস্য

কক্সবাজারের টেকনাফ মডেল থানায় করোনাভাইরাসের সংক্রমিত হয়েছিলেন একজন পুলিশ পরিদর্শক, দুজন উপপরিদর্শক (এসআই), ১১ জন কনস্টেবলসহ ১৪ জন পুলিশ সদস্য। এর মধ্যে করোনা জয় করে কাজে ফিরেছেন সাতজন। অন্যরাও সুস্থ হওয়ার পথে রয়েছেন।

আজ মঙ্গলবার সকালে এ তথ্য প্রথম আলোকে নিশ্চিত করেছেন টেকনাফ মডেল থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) প্রদীপ কুমার দাশ।

উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্স ও পুলিশ সূত্রে জানায়, পুলিশ সদস্যরা উপজেলার বিভিন্ন স্থানে দায়িত্ব পালনের পাশাপাশি কোভিড-১৯ থেকে স্থানীয় জনসাধারণকে রক্ষা করার জন্য বিভিন্ন ধরনের প্রচার-প্রচারণা ও জনসচেতনতা সৃষ্টির কাজে লিপ্ত ছিলেন। এতে তাঁদের অনেকের করোনাভাইরাসের সংক্রমণ শনাক্ত হয়। গত শনিবার পুলিশ পরিদর্শক (ওসি, অপারেশন) রাকিবুল ইসলাম খানের করোনা পজিটিভ ফলাফল আসে। তিনিসহ এ পর্যন্ত ১৪ জন আক্রান্ত হয়েছেন।

সূত্র আরও জানায়, আক্রান্ত পুলিশ সদস্যদের মধ্যে এসআই মনির আহমদ ও ছয়জন কনস্টেবল দীর্ঘদিন ধরে বাড়িতে আইসোলেশন (বিচ্ছন্ন) থাকার পর সুস্থ হয়ে আজ সকালে কর্মস্থলে ফিরেছেন। এ সময় থানার ওসি প্রদীপ কুমার দাশ তাঁদের ফুলের তোড়া দিয়ে শুভেচ্ছা জানান। আক্রান্ত পুলিশ সদস্যদের মধ্যে আরও সাতজন আইসোলেশন শেষে খুব দ্রুত সময়ের মধ্যে কর্মস্থলে ফিরবেন বলে আশা করা হচ্ছে।

ফেরত আসা পুলিশ সদস্যরা বলেন, আইসোলেশনে এতটা দিন একা থেকেছেন। এ সময় পুলিশ সুপার স্যারসহ অন্যরা সবাই মিলে তাঁদের মানসিক শক্তি স্বাভাবিক রাখার চেষ্টা করেছেন। করোনার এই দুর্দিনে পুলিশের বিশেষ কোনো প্রশিক্ষণ নেই, তবুও প্রতিটি পুলিশ সদস্য দৃঢ় মনোবল নিয়ে দেশপ্রেমের সঙ্গে কাজ করছেন।

করোনায় আক্রান্ত পুলিশ সদস্যদের সুস্থ হওয়ার বিষয়টি নিশ্চিত করে কক্সবাজারের অতিরিক্ত পুলিশ সুপার (প্রশাসন) মোহাম্মদ ইকবাল হোসাইন বলেন, টেকনাফ উপজেলায় কর্মরত ১৪ জন পুলিশ সদস্য আক্রান্ত হয়েছিলেন। এর মধ্যে সাতজন সুস্থ হয়ে কাজে ফিরেছেন। বাকিরা কিছুদিনের মধ্যে কর্মস্থলে ফিরবেন বলে তিনি আশা প্রকাশ করেছেন। তিনি বলেন, পরিবার থেকে দূরে থাকা এই পুলিশ সদস্যরা যখন অসুস্থ হন, তখন তাঁদের মনোবল ধরে রাখা বড় একটি চ্যালেঞ্জ ছিল।