বরিশাল বিভাগে কোভিডে পুলিশসহ ৪ জনের মৃত্যু

প্রতীকী ছবি
প্রতীকী ছবি

গত ২৪ ঘণ্টায় বরিশাল বিভাগের আরও চারজন কোভিড-১৯–এ আক্রান্ত হয়ে মারা গেছেন। মোট মৃত মানুষের সংখ্যা বেড়ে দাঁড়িয়েছে ৬০। গত ২৪ ঘণ্টায় নতুন করে ১২৮ জনের শরীরে করোনাভাইরাস শনাক্ত হয়েছে। এ নিয়ে বিভাগে মোট রোগীর সংখ্যা বেড়ে দাঁড়াল ২ হাজার ৮৪৮।

বরিশাল বিভাগের ছয় জেলার এসব তথ্যের সত্যতা নিশ্চিত করেছেন বিভাগীয় স্বাস্থ্য অধিদপ্তরের সহকারী পরিচালক শ্যামল কৃষ্ণ মণ্ডল। তিনি জানান, গতকাল সোমবার রাতে এ প্রতিবেদন পাওয়া গেছে।

বিভাগীয় স্বাস্থ্য পরিচালকের কার্যালয় সূত্র জানায়, গত ২৪ ঘণ্টায় বিভাগের যে চারজন মারা গেছেন, তাঁরা হলেন বরিশালের মেহেন্দীগঞ্জ উপজেলার আবদুল্লাহ খান (৭৫), পটুয়াখালীর গলাচিপা উপজেলার শাহানাজ পারভীন (৬২), ভোলা সদরের খোরশেদ আলমের (৮২) এবং বরগুনার আমতলী থানায় কর্মরত পুলিশের উপপরিদর্শক (এসআই) মেজবাহ উদ্দীন (৫৪)।

মোট মৃত্যুর মধ্যে বরিশাল শের-ই-বাংলা মেডিকেল কলেজ হাসপাতালে করোনাভাইরাস ওয়ার্ডে গত ২৮ মার্চ থেকে গতকাল পর্যন্ত ৩৫ জনের মৃত্যু হয়েছে। আর ৬০ জনের মৃত্যু হয়েছে করোনাভাইরাসের উপসর্গ জ্বর-শ্বাসকষ্ট নিয়ে।

বিভাগীয় স্বাস্থ্য বিভাগ সূত্র জানায়, কোভিডে মারা যাওয়া ৬০ জনের মধ্যে গত মে মাস পর্যন্ত মারা যান ১০ জন। বাকি ৫০ জনই মারা যান চলতি জুন মাসে।

স্বাস্থ্য বিভাগ আরও জানায়, গত ৯ এপ্রিল বরগুনা ও পটুয়াখালী জেলায় দুজন রোগীর মৃত্যুর পর নমুনা পরীক্ষায় এই বিভাগে প্রথম কোভিড-১৯ রোগী শনাক্ত হয়। এরপর এই বিভাগে সংক্রমণ বাড়তে থাকে। জুনে এই সংক্রমণ ও মৃত্যু বৃদ্ধি পায় আশঙ্কাজনক হারে।