গোপালগঞ্জে ৬ স্বাস্থ্যকর্মীসহ নতুন ২৫ জনের করোনা শনাক্ত

গোপালগঞ্জে ২৪ ঘণ্টায় স্বাস্থ্য বিভাগের ৬ কর্মীসহ নতুন ২৫ জনের শরীরে করোনাভাইরাসের (কোভিড-১৯) সংক্রমণ শনাক্ত হয়েছে। জেলায় এ নিয়ে করোনা ‘পজিটিভ’ হওয়া ব্যক্তির সংখ্যা দাঁড়িয়েছে ৬৬৩।

এদিকে ২৪ ঘণ্টায় জেলার আরও ২২ জন সুস্থ হয়েছেন। এ নিয়ে মোট সুস্থ হওয়া ব্যক্তির সংখ্যা এখন ৩৩৮। বর্তমানে জেলার বিভিন্ন হাসপাতালে ও বাড়িতে আইসোলেশনে চিকিৎসাধীন রয়েছেন ৩১৫ জন। আর করোনায় সংক্রমিত ব্যক্তিদের মধ্যে মারা গেছেন ১০ জন।

গোপালগঞ্জের সিভিল সার্জন নিয়াজ মোহাম্মদ আজ মঙ্গলবার সকালে এসব তথ্য জানান। তিনি বলেন, নতুন শনাক্ত করোনা ‘পজিটিভ’ ব্যক্তিদের মধ্যে রয়েছেন গোপালগঞ্জ সদরের ৬ জন, মুকসুদপুরের ৫ জন, কোটালীপাড়ার ৭ জন, কাশিয়ানীর ৩ জন ও টুঙ্গিপাড়ার ৪ জন। এই ২৫ জনের বসতবাড়িসহ আশপাশের বেশ কয়েকটি বাড়িঘর লকডাউন করা হয়েছে। একই সঙ্গে করোনায় সংক্রমিত ব্যক্তি ও তাঁদের পরিবারের সদস্যদের হোম কোয়ারেন্টিনে থাকতে বলা হয়েছে।

গোপালগঞ্জে এ পর্যন্ত ৫ হাজার ১২২ জনের নমুনা সংগ্রহ করে পরীক্ষা করা হয়েছে। এতে করোনা ‘পজিটিভ’ হওয়া ৬৬৩ জনের মধ্যে রয়েছেন মুকসুদপুরের ১৫৪ জন, কাশিয়ানীর ১৩৬ জন, গোপালগঞ্জ সদরের ১৭২ জন, টুঙ্গিপাড়ার ৯৮ জন ও কোটালীপাড়া উপজেলার ১০৩ জন। করোনায় সংক্রমিত এসব ব্যক্তির মধ্যে চিকিৎসক, নার্সসহ স্বাস্থ্য বিভাগের কর্মীর সংখ্যা ৫৮।