ফরিদপুরে কোভিডে আক্রান্ত হয়ে পুলিশ সদস্যের মৃত্যু

করোনাভাইরাস। ছবি: রয়টার্স
করোনাভাইরাস। ছবি: রয়টার্স

ফরিদপুরে করোনাভাইরাসে (কোভিড-১৯) আক্রান্ত হয়ে পুলিশের এক উপপরিদর্শকের মৃত্যু হয়েছে। গতকাল সোমবার দিবাগত রাত তিনটার দিকে রাজধানীর একটি বেসরকারি হাসপাতালে চিকিৎসাধীন অবস্থায় তিনি মারা যান। তিনিই ফরিদপুরে কর্মরত প্রথম পুলিশ সদস্য, যিনি কোভিডে মারা গেলেন।

ওই উপপরিদর্শকের নাম মো. হাফিজুর রহমান (৫৩)। তিনি মাগুরা জেলার শ্রীপুর উপজেলার নাকোল ইউনিয়নের ঘাষিয়ারা গ্রামের মৃত মো. রজব আলী মোল্লার ছেলে। এক ছেলে ও এক মেয়ের বাবা হাফিজুর রহমান পুলিশের উপপরিদর্শক (এসআই) হিসেবে ফরিদপুর সদর কোর্টে কর্মরত ছিলেন। তাঁর শরীরে করোনার উপসর্গ দেখা দিলে গত ২৫ জুন তিনি নমুনা দেন। ২৮ জুন প্রাপ্ত রিপোর্টে তাঁর করোনা ‘পজিটিভ’ শনাক্ত হয়। ওই দিন রাতে শারীরিক অবস্থার অবনতি ঘটলে তাঁকে ফরিদপুর থেকে ঢাকায় নেওয়া হয়। সেখানে তেজগাঁওয়ের ইমপালস হাসপাতালে চিকিৎসাধীন অবস্থায় গতকাল দিবাগত রাত তিনটার দিকে মারা যান তিনি।

আজ মঙ্গলবার সন্ধ্যায় ঢাকা থেকে মরদেহ এনে মাগুরা জেলার শ্রীপুর উপজেলার ঘাষিয়ারা গ্রামের পারিবারিক কবরস্থানে স্বাস্থ্যবিধি মেনে হাফিজুর রহমানের দাফন হওয়ার কথা।

ফরিদপুরের পুলিশ সুপার মো. আলিমুজ্জামান বলেন, এ পর্যন্ত ফরিদপুর জেলা পুলিশের ১৩২ জন সদস্যের করোনাভাইরাস শনাক্ত হয়েছে। এর মধ্যে পুলিশের উপপরিদর্শক হাফিজুর রহমান মারা গেছেন। ইতিমধ্যে সুস্থ হয়েছেন ৩৫ জন। এ ছাড়া সাত পুলিশ সদস্য ঢাকায় চিকিৎসাধীন। বাকিরা ফরিদপুরের বিভিন্ন হাসপাতাল, পুলিশ কোয়ার্টার ও ব্যারাকে চিকিৎসাধীন।