দুই ম্যাজিস্ট্রেটসহ শরীয়তপুরে আরও ৭০ জনের করোনা শনাক্ত

করোনাভাইরাস। ছবি: রয়টার্স
করোনাভাইরাস। ছবি: রয়টার্স

শরীয়তপুরে নতুন করে আরও ৭০ জনের শরীরে করোনাভাইরাস (কোভিড-১৯) শনাক্ত হয়েছে। এঁদের মধ্যে শরীয়তপুর জেলা প্রশাসকের কার্যালয়ের দুজন সহকারী কমিশনার (ম্যাজিস্ট্রেট), শরীয়তপুর সদর হাসপাতালের স্বাস্থ্যকর্মী, পুলিশ সদস্য, বিভিন্ন ব্যাংকের কর্মকর্তাসহ সরকারি বিভিন্ন দপ্তরের কর্মী রয়েছেন।

এ নিয়ে জেলায় করোনায় ৫৮১ জন আক্রান্ত হলেন। সেই সঙ্গে নতুন করে ২৭ জনকে করোনা থেকে সুস্থ ঘোষণা করা হয়েছে। আজ মঙ্গলবার বিকেলে এসব তথ্য জানায় জেলা স্বাস্থ্য বিভাগ। স্বাস্থ্য বিভাগের তথ্য অনুযায়ী, জেলায় করোনায় সংক্রমিত ব্যক্তিদের অধিকাংশই চলতি জুন মাসে শনাক্ত হয়েছেন। জেলার মোট করোনায় আক্রান্ত ৫৮১ জনের মধ্যে ৪৫৬ জনই শনাক্ত হয়েছেন এই মাসে।

জেলা স্বাস্থ্য বিভাগ সূত্র জানায়, ১৩ এপ্রিল শরীয়তপুরে প্রথম চারজন করোনায় আক্রান্ত শনাক্ত হন। এরপর থেকে ক্রমে এ সংখ্যা বেড়েই চলেছে। গত ৩১ মে পর্যন্ত জেলায় করোনায় আক্রান্ত রোগীর সংখ্যা ছিল ১২৫। তার মধ্যে মারা গিয়েছিলেন তিনজন। আর সুস্থ হয়েছিলেন ৫৪ জন। আর জুন মাসে শনাক্ত ৪৫৬ জনের মধ্যে মারা যান দুজন। এ পর্যন্ত জেলায় করোনা থেকে সুস্থ হয়েছেন ২৫১ জন। বর্তমানে জেলায় করোনায় আক্রান্ত রোগী আছেন ৩২৫ জন।

আক্রান্ত রোগীর সবচেয়ে বেশি আছেন শরীয়তপুর সদর উপজেলায় ১৩০ জন, এরপর নড়িয়ায় ৬০ জন, ভেদরগঞ্জে ৫২ জন, গোসাইরহাটে ৪৭ জন, জাজিরায় ২২ জন ও ডামুড্যায় আছেন ১৪ জন।

শরীয়তপুরের সিভিল সার্জন এস এম আবদুল্লাহ আল মুরাদ প্রথম আলোকে বলেন, শরীয়তপুরে ব্যাপকভাবে করোনার সংক্রমণ শুরু হয়েছে। এখন বেশি আক্রান্ত হচ্ছেন সেবা প্রদানকারী দপ্তরগুলোর কর্মকর্তা-কর্মচারীরা। এটা খুবই উদ্বেগের বিষয়। এখন প্রত্যেককেই আরও সতর্ক হয়ে, স্বাস্থ্যবিধি মেনে কাজ করতে হবে। জনসাধারণের অবাধে চলাচল সীমিত করা প্রয়োজন। বাইরে বেরোলে তাঁদের সুরক্ষাসামগ্রী ব্যবহার নিশ্চিত করা জরুরি।