ঝিনাইদহে করোনা উপসর্গ নিয়ে বৃদ্ধের মৃত্যু

প্রতীকী ছবি
প্রতীকী ছবি

ঝিনাইদহের কালীগঞ্জ উপজেলায় করোনাভাইরাসের উপসর্গ জ্বর-শ্বাসকষ্ট নিয়ে এক বৃদ্ধের মৃত্যু হয়েছে। আজ মঙ্গলবার সকালে উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সে আনা হলে তাঁর মৃত্যু হয়।

মারা যাওয়া বৃদ্ধের নাম আবদুর রহমান (৬৫)। তিনি উপজেলার হেলাই গ্রামের বাসিন্দা। তিনি জ্বর-শ্বাসকষ্টসহ বেশ কিছু রোগে ভুগছিলেন।

মারা যাওয়া ব্যক্তির পুত্রবধূ শিউলি বেগম জানান, তাঁর শ্বশুরের উচ্চ রক্তচাপ ছিল। এ ছাড়া কয়েক দিন ধরে পাতলা পায়খানা হচ্ছিল। গতকাল সোমবার থেকে জ্বর ও হালকা শ্বাসকষ্টও শুরু হয়। তাঁর প্রস্রাব বন্ধ হয়ে গিয়েছিল। সকালে তাঁকে উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সে নেওয়ার পর সেখানে তাঁর মৃত্যু হয়।

শিউলি বেগম জানান, তাঁর শ্বশুর কোভিড-১৯-এ আক্রান্ত কি না, জানার জন্য শ্বশুরের মরদেহ থেকে নমুনা সংগ্রহ করেছেন হাসপাতালের স্বাস্থ্যকর্মীরা।

কালীগঞ্জ উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সের আবাসিক চিকিৎসা কর্মকর্তা (আরএমও) সুলতান আহমেদ জানান, মৃত আবদুর রহমানের জ্বর, শ্বাসকষ্টসহ বেশ কিছু রোগ ছিল। রোগীর শরীর থেকে নমুনা সংগ্রহ করা হয়েছে। প্রতিবেদন এলে বোঝা যাবে তিনি কোভিড-১৯ আক্রান্ত কি না।

এর আগে গত রোববার রাতে একই গ্রামের কাপড় ব্যবসায়ী মোস্তাক আহমেদ (৫০) করোনাভাইরাসের উপসর্গ নিয়ে মারা যান। তিনি জ্বর, শ্বাসকষ্ট ও ডায়াবেটিসে ভুগছিলেন।