সিইউএফএলে করোনায় একজনের মৃত্যু

করোনাভাইরাস। ছবি: রয়টার্স
করোনাভাইরাস। ছবি: রয়টার্স

কোভিড-১৯–এ চট্টগ্রামের আনোয়ারায় অবস্থিত চট্টগ্রাম ইউরিয়া সার কারখানা লিমিটেডে (সিইউএফএল) মো. মোজাম্মেল হক (৫৬) নামের একজনের মৃত্যু হয়েছে। গতকাল মঙ্গলবার রাতে তাঁর করোনাভাইরাস শনাক্তের প্রতিবেদন পাওয়া যায়।

আনোয়ারা থানার পুলিশ জানায়, গত ২৬ জুন সিইউএফএলের সিনিয়র মাস্টার টেকনিশিয়ান মো. মোজাম্মেল হকের শ্বাসকষ্ট দেখা দেয়। তাঁকে পরদিন নগরের ট্রিটমেন্ট হাসপাতালে ভর্তি করান পরিবারের লোকজন। ওই দিনই করোনা পরীক্ষার জন্য তাঁর নমুনা দেওয়া হয়। কিন্তু দিবাগত রাত আড়াইটায় তিনি মারা যান। তাঁর করোনা শনাক্তের প্রতিবেদন পাওয়া যায় গতকাল রাতে।

আনোয়ারা উপজেলা স্বাস্থ্য ও পরিবার পরিকল্পনা কর্মকর্তা আবু জাহিদ মোহাম্মদ সাইফুদ্দিন বলেন, আনোয়ারায় এ পর্যন্ত ৬৭১ জনের নমুনা সংগ্রহ করা হয়। তাঁদের মধ্যে ১২৫ জনের শরীরে করোনাভাইরাসের সংক্রমণ শনাক্ত হয়।

আনোয়ারা থানার উপসহকারী পরিদর্শক (এএসআই) এমরান হোসেন খন্দকার বলেন, মোজাম্মেল হক সিইউএফএল আবাসিক এলাকার ১২ নম্বর ভবনে থাকতেন। চট্টগ্রাম শহর থেকে তাঁর লাশ বরগুনা জেলার পাথরঘাটায় গ্রামের বাড়িতে নিয়ে গিয়ে দাফন করা হয়েছে।

আনোয়ারা থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) দুলাল মাহমুদ বলেন, মারা যাওয়া ব্যক্তির স্ত্রী ও সন্তানেরা বরগুনায় বাড়িতে কোয়ারেন্টিনে (সঙ্গনিরোধ) আছেন বলে জানিয়েছেন তাঁর ছেলে মারুফুল।