সিলেটে আরও ১৫২ জনের করোনার সংক্রমণ শনাক্ত

করোনাভাইরাস। ছবি: রয়টার্স
করোনাভাইরাস। ছবি: রয়টার্স

সিলেট বিভাগে আরও ১৫২ জন কোভিড-১৯-এ (করোনাভাইরাস) আক্রান্ত হয়েছেন। গতকাল মঙ্গলবার সকাল আটটা থেকে আজ বুধবার সকাল আটটা পর্যন্ত ২৪ ঘণ্টার নমুনা পরীক্ষায় তাঁদের করোনার সংক্রমণ শনাক্ত হয়।

আক্রান্ত ব্যক্তিরা সিলেট, সুনামগঞ্জ, হবিগঞ্জ ও মৌলভীবাজার জেলার বাসিন্দা। এ নিয়ে বিভাগে আক্রান্ত ব্যক্তির সংখ্যা ৪ হাজার ৬১৪। বিভাগে গত ২৪ ঘণ্টায় মারা গেছেন দুজন। সুস্থ হয়েছেন ৭৭ জন।

বিষয়টি প্রথম আল‌োকে‌ নিশ্চিত করেছেন বিভাগীয় স্বাস্থ্য অধিদপ্তরের সহকারী পরিচালক মো. আনিসুর রহমান।

গত ২৪ ঘণ্টায় সিলেট এম এ জি ওসমানী মেডিকেল কলেজ ল্যাবে সিলেটের ৯৩ জনের করোনার সংক্রমণ শনাক্ত হয়। অন্যদিকে শাহজালাল বিজ্ঞান ও প্রযুক্তি বিশ্ববিদ্যালয়ের পরীক্ষাগারে সুনামগঞ্জের আটজনের করোনার সংক্রমণ শনাক্ত হয়। ঢাকার পরীক্ষাগার থেকে হবিগঞ্জ জেলার ১২ জনের এবং মৌলভীবাজার জেলার ৩৯ জনের কোভিড-১৯-এ আক্রান্ত হওয়ার তথ্য পাওয়া যায়।

সিলেট বিভাগীয় স্বাস্থ্য অধিদপ্তর সূত্রে জানা গেছে, বিভাগের মধ্যে সিলেট জেলায় শনাক্ত হয়েছেন ২ হাজার ৫৫০ জন। এর মধ্যে মারা গেছেন ৬১ জন, সুস্থ হয়েছেন ৪১২ জন। সুনামগঞ্জ জেলায় আক্রান্ত ৯৯০ জনের মধ্যে সুস্থ হয়েছেন ৪৫৯ জন এবং মারা গেছেন ৬ জন। হবিগঞ্জ জেলায় আক্রান্ত ৬০৫ জনের মধ্যে সুস্থ হয়েছেন ২১৮ জন এবং মারা গেছেন ৬ জন। মৌলভীবাজার জেলায় আক্রান্ত ৪৬৯ জনের মধ্যে সুস্থ হয়েছেন ২১৫ জন এবং মারা গেছেন ৪ জন।