বগুড়ায় আরও এক কোভিড রোগীর মৃত্যু

বগুড়ায় করোনাভাইরাসে (কোভিড-১৯) সংক্রমিত হিসেবে শনাক্ত আরও এক রোগী শুক্রবার মারা গেছেন। বেসরকারি টিএমএসএস মেডিকেল কলেজ হাসপাতালে চিকিৎসাধীন অবস্থায় বেলা দুইটার দিকে তাঁর মৃত্যু হয়।

মৃত আবদুল জলিল (৭১) বগুড়া শহরের ফুলবাড়ি এলাকার বাসিন্দা। শুক্রবার সকাল সোয়া নয়টার দিকে তিনি হাসপাতালের করোনা ওয়ার্ডে ভর্তি হয়েছিলেন।

টিএমএসএস মেডিকেল কলেজ হাসপাতালের সহকারী নির্বাহী কর্মকর্তা (এইও) আবদুর রহিম বলেন, আবদুল জলিলের শ্বাসকষ্ট, কাশিসহ নানা উপসর্গ ছিল। গত বুধবার তিনি মেডিকেল কলেজের পিসিআর ল্যাবে কোভিড পরীক্ষার জন্য নমুনা দেন। বৃহস্পতিবার নমুনা পরীক্ষার প্রতিবেদনে তিনি করোনা ‘পজিটিভ’ হিসেবে শনাক্ত হন। শুক্রবার সকাল সোয়া নয়টার দিকে তিনি হাসপাতালের করোনা ওয়ার্ডে ভর্তি হন। শ্বাসকষ্ট বেড়ে গেলে বেলা দুইটার দিকে তাঁর মৃত্যু হয়। স্বজনেরা তাঁর লাশ নিয়ে গেছেন।

হাসপাতাল সূত্রে আরও জানা গেছে, করোনাভাইরাসের উপসর্গ নিয়ে বৃহস্পতিবার রাতে এই হাসপাতালে গাজিউল ইসলাম (৩৬) নামের এক ব্যক্তির মৃত্যু হয়েছে। তাঁর বাড়ি বগুড়ার কাহালু উপজেলার রাজধানী মুরইল গ্রামে। তিনি শ্বাসকষ্ট, জ্বর ও রক্ত জমাট বাঁধার উপসর্গ নিয়ে বৃহস্পতিবার দুপুরে এখানে ভর্তি হন। এরপর নমুনা সংগ্রহ করে টিএমএসএস মেডিকেল কলেজের ল‍্যাবে পাঠানো হয়। পরীক্ষার প্রতিবেদন আসার আগেই রাতে তাঁর মৃত্যু হয়।

মেডিকেল কলেজের প্রশাসনিক দায়িত্বে থাকা টিএমএসএস-এর উপ-নির্বাহী পরিচালক মতিউর রহমান প্রথম আলোকে বলেন, তাঁদের হাসপাতালে এ পর্যন্ত করোনাভাইরাসে সংক্রমিত পাঁচজনের মৃত্যু হয়েছে।