সুনামগঞ্জে কোভিডে আক্রান্তের সংখ্যা হাজার ছাড়াল

করোনাভাইরাস। ছবি: রয়টার্স
করোনাভাইরাস। ছবি: রয়টার্স

সুনামগঞ্জে নতুন করে ২৩ জন কোভিড-১৯-এ আক্রান্ত হয়েছেন। এ নিয়ে জেলায় আক্রান্ত ব্যক্তির সংখ্যা দাঁড়াল ১ হাজার ১৩। আক্রান্ত ব্যক্তিদের মধ্যে সুস্থ হয়েছেন ৫১২ জন। মারা গেছেন সাতজন।

সুনামগঞ্জের সিভিল সার্জন মোহাম্মদ শামস উদ্দিন আজ বৃহস্পতিবার প্রথম আলোকে এসব তথ্য নিশ্চিত করেছেন।

নতুন করে আক্রান্ত ব্যক্তিদের মধ্যে সদর উপজেলায় ১০ জন, জগন্নাথপুরে ৫, দিরাই উপজেলায় ৪ এবং বিশ্বম্ভরপুর, ছাতক, জামালগঞ্জ ও শাল্লা উপজেলায় ১ জন করে রয়েছেন।

জেলা স্বাস্থ্য বিভাগ সূত্রে জানা গেছে, সুনামগঞ্জে প্রথম কোভিড-১৯ রোগী শনাক্ত হয় গত ১২ এপ্রিল। জেলায় করোনায় সংক্রমিত হয়ে মারা যাওয়া সাতজনের মধ্যে তিনজনের বাড়ি ছাতক উপজেলায়। এ ছাড়া দক্ষিণ সুনামগঞ্জ, জামালগঞ্জ, দোয়ারাবাজার ও তাহিরপুর উপজেলায় একজন করে রয়েছেন। সুনামগঞ্জে করোনায় প্রথম মারা যান ছাতকের রাউলি গ্রামের আবদুল হক। গত ১ জুন সিলেটের শহীদ শামসুদ্দিন হাসপাতালে চিকিৎসাধীন অবস্থায় তাঁর মৃত্যু হয়। সর্বশেষ গত মঙ্গলবার রাতে একই হাসপাতালে মৃত্যু হয় দোয়ারাবাজার উপজেলার শিক্ষক আরশ আলীর।

জেলায় এ পর্যন্ত কোভিডে আক্রান্ত ব্যক্তিদের মধ্যে সদর উপজেলায় ২৬৪, ছাতক উপজেলায় ২৬২, দোয়ারাবাজার উপজেলায় ৯২, দক্ষিণ সুনামগঞ্জ উপজেলায় ৭১, তাহিরপুর উপজেলায় ৩৭, বিশ্বম্ভরপুর উপজেলায় ৩৬, জগন্নাথপুর উপজেলায় ৮৯, শাল্লা উপজেলায় ৩৭, ধরমপাশা উপজেলায় ১৯, জামালগঞ্জ উপজেলায় ৬৬ ও দিরাই উপজেলায় ৪১ জন রয়েছেন।

সুনামগঞ্জে গত ৩০ মার্চ থেকে নমুনা সংগ্রহ করা হচ্ছে। এ পর্যন্ত জেলায় ৮ হাজার ৮৮৯ জনের নমুনা সংগ্রহ করে পরীক্ষার জন্য পাঠানো হয়েছে। এর মধ্যে ফলাফল জানা গেছে ৮ হাজার ৩৮৫ জনের।