জয়পুরহাটে ওসিসহ নতুন ৪৪ জনের করোনা শনাক্ত

করোনাভাইরাস। প্রতীকী ছবি
করোনাভাইরাস। প্রতীকী ছবি

জয়পুরহাটে পুলিশের একজন ভারপ্রাপ্ত কর্মকর্তাসহ (ওসি) নতুন করে ৪৪ জনের শরীরে করোনাভাইরাস (কোভিড-১৯) শনাক্ত হয়েছে। এ নিয়ে জেলায় মোট সংক্রমিত ব্যক্তির সংখ্যা দাঁড়িয়েছে ৪২৩। এর মধ্যে ১৯৮ জন ইতিমধ্যে সুস্থ হয়েছেন। সিভিল সার্জন সেলিম মিঞা আজ বৃহস্পতিবার বিকেলে প্রথম আলোকে এ তথ্য নিশ্চিত করেছেন।

সিভিল সার্জনের কার্যালয় সূত্রে জানা গেছে, আজ দুপুরে জেলায় ঢাকা ন্যাশনাল ইনস্টিটিউট অব ল্যাবরেটরি মেডিসিন অ্যান্ড রিসার্চ সেন্টারের ল্যাব থেকে মোট ৩৮৬ জনের নমুনা পরীক্ষার ফল এসেছে। তাঁদের মধ্যে ৪৪ জনের করোনা ‘পজিটিভ’ পাওয়া গেছে। নতুন শনাক্ত হওয়া রোগীদের মধ্যে কালাই থানার ওসিসহ কয়েকজন পুলিশ সদস্য ও স্বাস্থ্যকর্মী রয়েছেন।

এর আগে বুধবার বগুড়ার একটি বেসরকারি হাসপাতালে নমুনা পরীক্ষায় ১৩ জনের করোনা শনাক্ত হয়। তাঁদের মধ্যে ইসলামী ব্যাংক জয়পুরহাট শাখার ছয়জন কর্মকর্তা ও ওই ব্যাংকের একজন কর্মকর্তার পরিবারের চারজন সদস্য রয়েছেন। অন্য তিনজনের একজন একটি এনজিওর কর্মকর্তা ও দুজন পাঁচবিবি উপজেলার বাসিন্দা। এর আগে ইসলামী ব্যাংকের ওই শাখার আরও ছয়জন কর্মকর্তা-কর্মচারীর করোনা শনাক্ত হয়। এর পরিপ্রেক্ষিতে স্থানীয় প্রশাসন গত মঙ্গলবার (৩০ জুন) থেকে ইসলামী ব্যাংকের শাখা কার্যালয়টি লকডাউন ঘোষণা করেছে। ব্যাংকটির শাখা ব্যবস্থাপক মো. ময়েনউদ্দিন বলেন, ‘আমাদের শাখার মোট ১২ জন কর্মকর্তা-কর্মচারীর করোনা শনাক্ত হয়েছে। ৩০ জুন থেকে ব্যাংকের শাখা কার্যালয় লকডাউন করা হয়েছে।’

সিভিল সার্জন কার্যালয়ের দেওয়া তথ্য পর্যালোচনা করে দেখা গেছে, ২৫ জুন থেকে ২ জুলাই পর্যন্ত এই ৭ দিনে করোনা শনাক্ত হওয়া ব্যক্তির সংখ্যা ১৫০ ছাড়িয়ে গেছে। ২৫ জুন পর্যন্ত মোট সংক্রমিতের সংখ্যা ছিল ২৫৬ জন। আজ পর্যন্ত সংক্রমিত ব্যক্তির সংখ্যা দাঁড়িয়েছে ৪২৩। অর্থাৎ এই ৭ দিনে ১৬৭ জনের করোনা শনাক্ত হয়েছে।