মৌলভীবাজারে করোনায় পুলিশ কর্মকর্তার ও শ্বাসকষ্টে বৃদ্ধের মৃত্যু

প্রতীকী ছবি। ছবি: রয়টার্স
প্রতীকী ছবি। ছবি: রয়টার্স

মৌলভীবাজারে করোনাভাইরাসে (কোভিড-১৯) ‘পজিটিভ’ হয়ে একজন পুলিশ কর্মকর্তার মৃত্যু হয়েছে। এ ছাড়া এই ভাইরাসের উপসর্গ শ্বাসকষ্ট নিয়ে এক বৃদ্ধ মারা গেছেন। বৃহস্পতিবার (২ জুলাই) মৌলভীবাজার ২৫০ শয্যাবিশিষ্ট হাসপাতালের আইসোলেশন ইউনিটে তাঁদের মৃত্যু হয়েছে। হাসপাতালের তত্ত্বাবধায়ক চিকিৎসক পার্থ সারথি দত্ত কাননগো বিষয়টি নিশ্চিত করেছেন।

হাসপাতাল সূত্রে জানা গেছে, আগে থেকেই ডায়াবেটিস, রক্তচাপ ও শ্বাসকষ্টের জটিলতা ছিল মৌলভীবাজার পৌর এলাকার ওই পুলিশ কর্মকর্তার (৬৫)। কয়েক দিন আগে তাঁর জ্বর হয়। করোনা পরীক্ষার জন্য গত শনিবার তাঁর নমুনা নেওয়া হয়। পরে তাঁর প্রতিবেদন করোনা ‘পজিটিভ’ আসে। এরপর তিনি বাসায় থেকেই চিকিৎসা নিচ্ছিলেন। হঠাৎ শ্বাসকষ্ট বেড়ে গেলে তাঁকে বৃহস্পতিবার বিকেলে হাসপাতালে নিয়ে আসা হয়। সেখানে আইসোলেশন ইউনিটে চিকিৎসাধীন অবস্থায় পৌনে পাঁচটার দিকে তিনি মারা যান।

অপর দিকে বৃহস্পতিবার বেলা ১টা ৪০ মিনিটে শ্বাসকষ্ট নিয়ে এই হাসপাতালে একজন বৃদ্ধ (৯০) মারা গেছেন। তাঁর বাড়ি জেলার কুলাউড়া উপজেলায়। বৃহস্পতিবার তাঁকে হাসপাতালে নিয়ে আসা হয়। আইসোলেশন ইউনিটে ভর্তির এক ঘণ্টার মধ্যেই তাঁর মৃত্যু হয়। করোনা পরীক্ষার জন্য তাঁর নমুনা সংগ্রহ করা হয়েছে।

হাসপাতালের তত্ত্বাবধায়ক চিকিৎসক পার্থ সারথি দত্ত কাননগো বৃহস্পতিবার প্রথম আলোকে বলেন, মারা যাওয়া দুজন আজই (বৃহস্পতিবার) হাসপাতালে এসেছিলেন। তাঁদের একজনের করোনা ‘পজিটিভ’ ছিল। অন্যজন করোনার উপসর্গ নিয়ে মারা গেছেন।