কোভিড ও উপসর্গ: চাঁদপুরে ছেলের ১০ ঘণ্টা পর মারা গেলেন মা, আরও দুই বৃদ্ধের মৃত্যু

প্রতীকী ছবি
প্রতীকী ছবি

চাঁদপুরের হাইমচরে করোনা সংক্রমিত হয়ে ছেলে মারা যাওয়ার ১০ ঘণ্টা পর এক বৃদ্ধা (৬৫) কোভিড-১৯–এর উপসর্গ জ্বর ও শ্বাসকষ্টে মারা গেছেন। গতকাল বৃহস্পতিবার সন্ধ্যা ৬টায় নিজ বাড়িতে তাঁর মৃত্যু হয়।

এদিকে চাঁদপুর সদর হাসপাতালের কোভিড-১৯ আইসোলেশনে আজ শুক্রবার সকালে দুজনের মৃত্যু হয়েছে। তাঁরা দুজনই ফরিদগঞ্জ উপজেলার বাসিন্দা। একজনের বয়স ৭১ ও আরেকজনের ৬০ বছর।

চাঁদপুর সদর হাসপাতালের করোনা ফোকাল পারসন ডা. সুজাউদ্দৌলা রুবেল বলেন, দুজনই করোনার উপসর্গ জ্বর ও শ্বাসকষ্ট নিয়ে ভর্তি হওয়ার পর চিকিৎসাধীন অবস্থায় মারা যান। তাঁদের নমুনা সংগ্রহ করা হয়েছে। স্বাস্থ্যবিধি মেনে তাঁদের দাফনের ব্যবস্থা করা হয়।

কোভিড–১৯ আত্রান্ত হয়ে ছেলের মৃত্যুর ১০ ঘণ্টা পর মায়ের মৃত্যুর সত্যতা নিশ্চিত করেন হাইমচর উপজেলা স্বাস্থ্য ও পরিবার পরিকল্পনা কর্মকর্তা বেলায়েত হোসেন। তাঁর লাশও স্বাস্থ্যবিধি মেনে দাফন করা হয়। কিন্তু ওই নারীর মৃত্যুর আগে বা পরে নমুনা পরীক্ষা করা হয়নি বলে স্বীকার করেন বেলায়েত হোসেন। এর আগে গতকাল সকাল ৮টায় তাঁর ছেলে হাইমচর উপজেলার ব্যবসায়ী (৪৫) করোনায় আক্রান্ত হয়ে অসুস্থ হওয়ার পর হাসপাতালে নেওয়ার পথে মারা যান। গত বুধবার তাঁর করোনা ‘পজিটিভ’ ফলাফল আসে।