গোপালগঞ্জে কোভিডে নতুন করে আক্রান্ত ৩২ জন

প্রতীকী ছবি। ছবি: রয়টার্স
প্রতীকী ছবি। ছবি: রয়টার্স

গোপালগঞ্জে আজ শুক্রবার সকাল পর্যন্ত ২৪ ঘণ্টায় নতুন করে ৩২ জনের শরীরে করোনাভাইরাস (কোভিড-১৯) শনাক্ত হয়েছে। এ নিয়ে জেলায় মোট আক্রান্ত মানুষের সংখ্যা দাঁড়িয়েছে ৭৪৩।

গত ২৪ ঘণ্টায় ২০ জন সুস্থ হয়েছেন। এ নিয়ে মোট সুস্থ হয়ে বাড়ি ফিরেছেন ৩৯৯ জন। জেলার বিভিন্ন হাসপাতাল ও বাড়িতে আইসোলেশনে চিকিৎসাধীন ৩৩২ জন। গোপালগঞ্জ সদর, কোটালীপাড়া, মুকসুদপুর, কাশিয়ানী ও টুঙ্গিপাড়ায় মারা গেছেন ১২ জন।

গত ২৪ ঘণ্টায় গোপালগঞ্জ জেলা থেকে করোনা পরীক্ষা করার জন্য ১০৭ জনের নমুনা সংগ্রহ করে ফরিদপুরে পাঠানো হয়েছিল। এর মধ্যে ৩২ জনের শরীরে করোনাভাইরাসের সংক্রমণ শনাক্ত হয়েছে।

আজ সকাল সাড়ে ১০টায় গোপালগঞ্জের সিভিল সার্জন নিয়াজ মোহাম্মদ এ তথ্য জানান। তিনি আরও জানান, নতুন আক্রান্ত ব্যক্তিদের মধ্যে গোপালগঞ্জ সদরে ১৩ জন, টুঙ্গিপাড়ায় ২ জন, মুকসুদপুরে ৬ জন, কোটালীপাড়ায় ৭ জন ও কাশিয়ানীতে ৪ জন রয়েছেন। সিভিল সার্জন জানান, আক্রান্ত ব্যক্তিদের বসতবাড়িসহ আশপাশের বেশ কয়েকটি বাড়িঘর লকডাউন (অবরুদ্ধ) করা হয়েছে। সেই সঙ্গে আক্রান্ত ব্যক্তিদের পরিবারের সদস্যদের বাড়িতে কোয়ারেন্টিনে (সঙ্গনিরোধ) থাকার পরামর্শ দেওয়া হয়েছে।

সিভিল সার্জন আরও জানান, জেলায় এ পর্যন্ত ৫ হাজার ৪০৬টি নমুনা পরীক্ষা করা হয়েছে। এর মধ্যে মুকসুদপুরে ১৭১ জন, কাশিয়ানীতে ১৪৬ জন, গোপালগঞ্জ সদরে ১৯৮ জন, টুঙ্গিপাড়ায় ১১১ জন ও কোটালীপাড়া উপজেলায় ১১৭ জনের দেহে কোভিড-১৯ শনাক্ত হয়েছে। আক্রান্ত ব্যক্তিদের মধ্যে চিকিৎসক, নার্স ও স্বাস্থ্যকর্মী রয়েছেন ৬৪ জন।