শ্রীমঙ্গলে জ্বর-শ্বাসকষ্ট নিয়ে বৃদ্ধের মৃত্যু

করোনাভাইরাস। ছবি: রয়টার্স
করোনাভাইরাস। ছবি: রয়টার্স

মৌলভীবাজারের শ্রীমঙ্গলে জ্বর, শ্বাসকষ্টসহ বিভিন্ন উপসর্গ নিয়ে এক বৃদ্ধ মারা গেছেন। শুক্রবার সকালে শ্রীমঙ্গল থেকে সিলেটে নিয়ে যাওয়ার পথে তাঁর মৃত্যু হয়।

মৃত ব্যক্তির বাড়ি শ্রীমঙ্গল সদর ইউনিয়নের রুপসপুর এলাকায়। তাঁর বয়স হয়েছিল ৬০ বছর।

স্থানীয় লোকজন জানিয়েছেন, বেশ কয়েক দিন ধরে ওই ব্যক্তি জ্বর, সর্দি, গলাব্যথা ও শ্বাসকষ্টে ভুগছিলেন। করোনাভাইরাস (কোভিড-১৯) পরীক্ষা করানোর জন্য তিনি ১ জুলাই উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সে নমুনা দিয়েছিলেন। শুক্রবার সকালে তাঁর শ্বাসকষ্ট ও জ্বর বেড়ে যায়। এ অবস্থায় চিকিৎসার জন্য অ্যাম্বুলেন্সে করে তাঁকে সিলেটে নিয়ে যাচ্ছিলেন স্বজনেরা। পথে মৌলভীবাজার শহর এলাকা পার হওয়ার পর অ্যাম্বুলেন্সের মধ্যেই তাঁর মৃত্যু হয়। পরে লাশ শ্রীমঙ্গলে ফিরিয়ে নিয়ে আসা হয়।

শ্রীমঙ্গল উপজেলা নির্বাহী কর্মকর্তা ও উপজেলা করোনাভাইরাস প্রতিরোধ কমিটির সভাপতি নজরুল ইসলাম প্রথম আলোকে বলেন, তিনি করোনার উপসর্গ নিয়ে মারা যাওয়ায় স্বাস্থ্যবিধি মেনে লাশের সৎকার করার উদ্যোগ নেওয়া হয়। শ্রীমঙ্গল পৌর শ্মশান ঘাটে শ্রীমঙ্গল উপজেলা দেহ সৎকার ব্যবস্থাপনা কমিটি মৃতদেহটির দাহ কার্য সম্পন্ন করে। নমুনা পরীক্ষার প্রতিবেদন আসার পর বোঝা যাবে তিনি করোনায় সংক্রমিত ছিলেন কি না। আপাতত তাঁর পরিবারের সদস্যদের বাড়িতে কোয়ারেন্টিনে থাকার নির্দেশ দেওয়া হয়েছে।