সুনামগঞ্জে আরও ২৩ জনের করোনা শনাক্ত

প্রতীকী ছবি। ছবি: রয়টার্স
প্রতীকী ছবি। ছবি: রয়টার্স

সুনামগঞ্জে নতুন করে ২৩ জনের শরীরে করোনাভাইরাস (কোভিড-১৯) সংক্রমণ শনাক্ত হয়েছে। এ নিয়ে জেলায় করোনা সংক্রমিত ব্যক্তির সংখ্যা দাঁড়াল ১ হাজার ৩৭। সংক্রমিত ব্যক্তিদের মধ্যে এ পর্যন্ত মারা গেছেন ৭ জন। আর সুস্থ হয়েছেন ৫৭৫ জন।

সুনামগঞ্জের সিভিল সার্জন মোহাম্মদ শামস উদ্দিন আজ শুক্রবার প্রথম আলোকে এসব তথ্য বিষয়টি নিশ্চিত করেছেন। সংক্রমিত হিসেবে নতুন শনাক্ত ব্যক্তিদের মধ্যে সদর উপজেলায় ১৭ জন, ছাতকে ৩ জন, জগন্নাথপুরে ২ জন ও জামালগঞ্জে ১ জন রয়েছেন।

জেলা স্বাস্থ্য বিভাগ সূত্রে জানা গেছে, সুনামগঞ্জে প্রথম কোভিড সংক্রমিত রোগী শনাক্ত হয় গত ১২ এপ্রিল। জেলায় এ পর্যন্ত কোভিড সংক্রমিত ব্যক্তিদের মধ্যে সদর উপজেলায় রয়েছেন ২৮২, ছাতক উপজেলায় ২৬৫ জন, দোয়ারাবাজার উপজেলায় ৯২ জন, দক্ষিণ সুনামগঞ্জ উপজেলায় ৭১ জন, তাহিরপুর উপজেলায় ৩৭ জন, বিশ্বম্ভরপুর উপজেলায় ৩৬ জন, জগন্নাথপুর উপজেলায় ৯১, শাল্লা উপজেলায় ৩৭ জন, ধরমপাশা উপজেলায় ১৯ জন, জামালগঞ্জ উপজেলায় ৬৬ জন ও দিরাই উপজেলায় ৪১ রয়েছেন।

সুনামগঞ্জে গত ৩০ মার্চ থেকে করোনার নমুনা সংগ্রহ করা হচ্ছে। এ পর্যন্ত জেলায় ৮ হাজার ৯৭৩ জনের নমুনা সংগ্রহ করে পরীক্ষার জন্য পাঠানো হয়েছে। এর মধ্যে ফলাফল জানা গেছে ৮ হাজার ৪৩০ জনের।

জেলায় এ পর্যন্ত করোনায় সংক্রমিত হয়ে মারা যাওয়া সাতজনের মধ্যে তিনজনের বাড়ি ছাতক উপজেলায়। এ ছাড়া দক্ষিণ সুনামগঞ্জ, জামালগঞ্জ, দোয়ারাবাজার ও তাহিরপুর উপজেলায় একজন করে করোনায় মারা গেছেন।