রাঙ্গুনিয়ায় ব্যাংক কর্মকর্তাসহ নতুন করে তিনজনের করোনা শনাক্ত

চট্টগ্রামের রাঙ্গুনিয়ায় নতুন করে আরও তিনজনের শরীরে করোনাভাইরাস (কোভিড-১৯) সংক্রমণ শনাক্ত হয়েছে। এ নিয়ে উপজেলায় করোনায় সংক্রমিত রোগীর সংখ্যা বেড়ে দাঁড়াল ১৪০। আজ শনিবার দুপুরে উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সের চিকিৎসা কর্মকর্তা ও করোনাবিষয়ক ফোকাল পারসন মো. ফোরকান উদ্দিন সিকদার প্রথম আলোকে এ তথ্য নিশ্চিত করেন।

উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্স সূত্রে জানা গেছে, গত বৃহস্পতিবার (২ জুলাই) বিআইটিআইডিতে পাঠানো ৩৯ জনের নমুনার ফলাফল আজ শনিবার এসেছে। এতে নতুন করে তিনজনের করোনা পজিটিভ জানানো হয়েছে। এঁদের মধ্যে উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সের চিকিৎসা কর্মকর্তার ৬১ বছর বয়সী মা, সোনালী ব্যাংক লিমিটেড উপজেলা সদর শাখার ২৯ বছর বয়সী এক পুরুষ কর্মকর্তা ও পোমরা ইউনিয়নের ২ বছর বয়সী একটি শিশু রয়েছে।

রাঙ্গুনিয়ায় আজ পর্যন্ত করোনা পরীক্ষার জন্য ৬৮০টি নমুনা সংগ্রহ করে বাংলাদেশ ইনস্টিটিউট অব ট্রপিক্যাল অ্যান্ড ইনফেকশাস ডিজিজেসে (বিআইটিআইডি) পাঠানো হয়। এর মধ্যে ফলাফল পাওয়া গেছে ৬৪৮ জনের। তাঁদের মধ্যে পজিটিভ শনাক্ত হয়েছেন ১৪০ জন। এই আক্রান্তদের মধ্যে মারা গেছেন ৬ জন। সুস্থ হয়েছেন ৮১ জন। বর্তমানে উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সের আইসোলেশনে থেকে চিকিৎসা নিচ্ছেন ২ জন। আর বাড়িতে থেকে চিকিৎসা নিচ্ছেন ৫১ জন।