সুনামগঞ্জে আরও ২৫ জনের করোনা শনাক্ত

সুনামগঞ্জে নতুন করে ২৫ জন কোভিড-১৯–এ আক্রান্ত হয়েছেন। এ নিয়ে জেলায় আক্রান্ত ব্যক্তির সংখ্যা বেড়ে দাঁড়াল ১ হাজার ৬২। জেলায় আক্রান্ত ব্যক্তিদের মধ্যে সুস্থ হয়েছেন ৫৭৫ জন। মারা গেছেন সাতজন।

সুনামগঞ্জের সিভিল সার্জন মোহাম্মদ শামস উদ্দিন আজ শনিবার প্রথম আলোকে এসব তথ্যের সত্যতা নিশ্চিত করেছেন। তিনি জানান, নতুন করে আক্রান্ত ব্যক্তিদের মধ্যে সদর উপজেলায় আটজন, দিরাইয়ে পাঁচজন, দোয়ারাবাজারে চারজন, ধরমপাশায় চারজন, জগন্নাথপুরে দুজন এবং বিশ্বম্ভরপুর ও ছাতক উপজেলায় একজন করে রয়েছেন।

জেলা স্বাস্থ্য বিভাগ সূত্রে জানা গেছে, সুনামগঞ্জে প্রথম কোভিড-১৯–এ আক্রান্ত রোগী শনাক্ত হন গত ১২ এপ্রিল। জেলায় এ পর্যন্ত আক্রান্ত ব্যক্তিদের মধ্যে সদর উপজেলায় ২৯০ জন, ছাতকে ২৬৬, দোয়ারাবাজারে ৯৬, দক্ষিণ সুনামগঞ্জে ৭১, তাহিরপুরে ৩৭, বিশ্বম্ভরপুরে ৩৭, জগন্নাথপুরে ৯৩, শাল্লায় ৩৭, ধরমপাশায় ২৩, জামালগঞ্জে ৬৬ ও দিরাই উপজেলায় ৪৬ রয়েছেন।

সুনামগঞ্জে ৩০ মার্চ থেকে নমুনা সংগ্রহ করা হচ্ছে। এ পর্যন্ত জেলায় ৮ হাজার ৯৮২ জনের নমুনা সংগ্রহ করে পরীক্ষার জন্য পাঠানো হয়েছে। এর মধ্যে ফল জানা গেছে ৮ হাজার ৫৮৩ জনের। বর্তমানে আইসোলেশনে আছেন ৪৮০ জন।

জেলায় এ পর্যন্ত মারা যাওয়া সাতজনের মধ্যে তিনজনের বাড়ি ছাতক উপজেলায়। এ ছাড়া দক্ষিণ সুনামগঞ্জ, জামালগঞ্জ, দোয়ারাবাজার ও তাহিরপুর উপজেলায় একজন করে মারা গেছেন।