সাতক্ষীরা মেডিকেলে কোভিডের উপসর্গে চার ঘণ্টায় তিনজনের মৃত্যু

প্রতীকী ছবি
প্রতীকী ছবি

কোভিড-১৯–এর উপসর্গ নিয়ে সাতক্ষীরা মেডিকেল কলেজ হাসপাতালের আইসোলেশন ইউনিটে ভর্তি হওয়ার আধা ঘণ্টার মধ্যে দুজনসহ চার ঘণ্টার ব্যবধানে তিনজন মারা গেছেন। এর মধ্যে দুজন নারী ও একজন পুরুষ। গতকাল শনিবার সন্ধ্যা সাড়ে ছয়টা থেকে রাত সাড়ে ১০টার মধ্যে তাঁরা মারা যান।

মৃত ব্যক্তিদের মধ্যে রয়েছেন সাতক্ষীরা শহরের এক বৃদ্ধ (৯৫), কলারোয়া উপজেলার এক গৃহবধূ (৪০) ও দেবহাটা উপজেলার এক নারী (৬০)।

সাতক্ষীরা মেডিকেল কলেজ হাসপাতালের মেডিসিন বিশেষজ্ঞ মানস কুমার মণ্ডল জানান, গতকাল রাত ১০টার দিকে সাতক্ষীরা শহরের বৃদ্ধকে জ্বর ও শ্বাসকষ্ট নিয়ে হাসপাতালে আনা হয়। তাঁকে আইসোলেশন ইউনিটে ভর্তি করা হয়। একই সময় কলারোয়ার নারী শ্বাসকষ্ট, জ্বর ও কাশি নিয়ে হাসপাতালে আসেন। তাঁকেও আইসোলেশনে ইউনিটে ভর্তি করা হয়। চিকিৎসাধীন অবস্থায় আধা ঘণ্টা পরে রাত সাড়ে ১০টার দিকে তাঁরা দুজনই মারা যান।

দেবহাটা উপজেলার নারীকে গতকাল দুপুরের দিকে হাসপাতালে নিয়ে আনা হয়। তাঁর শ্বাসকষ্টের পাশাপাশি জ্বর ও কাশি ছিল। তাঁকে প্রথমে আইসোলেশন ইউনিটে ও পরে নিবিড় পরিচর্যা কেন্দ্রে নেওয়া হয়। সেখানে তিনি সন্ধ্যা সাড়ে ছয়টার দিকে মারা যান।

মানস কুমার মণ্ডল আরও জানান, মৃত্যুর আগে এক নারীর নমুনা নিয়ে করোনাভাইরাস সংক্রমণের পরীক্ষার জন্য যশোর বিজ্ঞান ও প্রযুক্তি বিশ্ববিদ্যালয়রে (যবিপ্রবি) জিনোম সেন্টারে পাঠানো হয়েছে। অপর দুজন মারা যাওয়ার পর গতকাল রাতে নমুনা নেওয়া হয়েছে। তাঁদের নমুনা পরীক্ষার জন্য যবিপ্রবির জিনোম সেন্টারে পাঠানো হবে। এসব মৃত্যুর বিষয় সাতক্ষীরা সিভিল সার্জন কার্যালয়ে জানানো হয়েছে।

সাতক্ষীরা সিভিল সার্জন কার্যালয়ের চিকিৎসা কর্মকর্তা জয়ন্ত সরকার জানান, মৃত্যু ব্যক্তিদের স্বাস্থ্যবিধি মেনে দাফন করার পরামর্শ দেওয়া হয়েছে। তাঁদের বাড়ি লকডাউন (অবরুদ্ধ) করার জন্য প্রশাসনকে বলা হয়েছে।