কুমিল্লা কোভিড হাসপাতালে উপসর্গ নিয়ে পাঁচজনের মৃত্যু

করোনাভাইরাস। ছবি: রয়টার্স
করোনাভাইরাস। ছবি: রয়টার্স

করোনাভাইরাসে সংক্রমিত রোগীদের চিকিৎসার জন্য স্থাপিত কুমিল্লা কোভিড-১৯ হাসপাতালে আজ রোববার ভোর পর্যন্ত ২৪ ঘণ্টায় উপসর্গ নিয়ে পাঁচজন মারা গেছেন। এর মধ্যে কুমিল্লার বুড়িচং উপজেলার দুজন, ব্রাহ্মণপাড়া ও নাঙ্গলকোট উপজেলার একজন করে এবং চাঁদপুরের শাহরাস্তি উপজেলার একজন।

হাসপাতালের পরিচালক চিকিৎসক মো. মুজিবুর রহমান আজ সকাল ৯টা ২১ মিনিটে প্রথম আলোকে এ তথ্য নিশ্চিত করেন।

হাসপাতাল সূত্রে জানা গেছে, জ্বর, সর্দি, কাশি ও শ্বাসকষ্টের লক্ষণ নিয়ে হাসপাতালের আইসোলেশন ওয়ার্ডে আজ রোববার ভোররাত ৪টা ৫০ মিনিটে মারা গেছেন কুমিল্লার ব্রাহ্মণপাড়া উপজেলার ৫৩ বছরের এক পুরুষ। বুড়িচং উপজেলার ৮০ বছরের এক বৃদ্ধা গতকাল শনিবার রাত ৯টা ৩০ মিনিটে মারা যান। করোনা ওয়ার্ডে গতকাল সন্ধ্যা ৬টা ২০ মিনিটে মারা গেছেন বুড়িচং উপজেলার ৮৮ বছরের এক বৃদ্ধ। নিবিড় পরিচর্যা কেন্দ্রে (আইসিইউ) গতকাল বেলা ১১টা ৩০ মিনিটে মারা যান নাঙ্গলকোট উপজেলার ৬৮ বছরের এক পুরুষ এবং গতকাল সকাল ৭টা ২০ মিনিটে মারা যান চাঁদপুরের শাহরাস্তি উপজেলার ৪৬ বছরের এক পুরুষ।

হাসপাতালের পরিচালক চিকিৎসক মো. মুজিবুর রহমান বলেন, ‘গতকাল নাঙ্গলকোটের এক রোগীকে আইসিইউতে ভর্তি করানো হয় সকাল ৬টা ৫০ মিনিটে। তিনি বেলা ১১টা ৩০ মিনিটে মারা যান। হাসপাতালের আইসিইউতে ভর্তির ৪ ঘণ্টা ৪০ মিনিট পরই তিনি মারা যান। সংকটাপন্ন অবস্থায় ভর্তি করানো হয় ওই ব্যক্তিকে। যে কারণে শত চেষ্টা করেও আমরা তাঁকে বাঁচাকে পারিনি। প্রতিদিনই কোভিড হাসপাতাল মারা যাচ্ছেন মানুষ।’