শিবচরে উপসর্গ নিয়ে মারা যাওয়া আরও একজন করোনা 'পজিটিভ'

মাদারীপুরের শিবচরে জ্বর-শ্বাসকষ্ট নিয়ে মারা যাওয়া আরও একজনের করোনা ‘পজিটিভ’ প্রতিবেদন এসেছে। এ নিয়ে শিবচর উপজেলায় করোনায় আক্রান্ত হয়ে এ পর্যন্ত মারা গেলেন ৬ জন। আজ রোববার বিকেলে উপজেলার স্বাস্থ্য ও পরিবার পরিকল্পনা কর্মকর্তা শশাঙ্ক চন্দ্র ঘোষ প্রথম আলোকে এ তথ্য নিশ্চিত করেছেন।

মারা যাওয়া ওই ব্যক্তির নাম মোসলেম উদ্দিন (৬৩)। তিনি শিবচর উপজেলার বাঁশকান্দি ইউনিয়নের মোল্লাকান্দি এলাকার বাসিন্দা।

উপজেলা স্বাস্থ্য বিভাগের সূত্র জানায়, জুন মাসের শেষ সপ্তাহ থেকে জ্বর ও গলাব্যথায় ভুগছিলেন মোসলেম উদ্দিন। করোনার উপসর্গ থাকায় পরিবারের স্বজনেরা গত বৃহস্পতিবার (২ জুলাই) শিবচর উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সে নিয়ে আসেন। পরে তিনি এখানে প্রাথমিক চিকিৎসা নেন এবং করোনা পরীক্ষার নমুনা দিয়ে বাড়িতে চলে যান। নমুনা দেওয়ার এক দিন পরেই শুক্রবার বাড়িতে তিনি মারা যান। পরে সংশ্লিষ্ট কর্তৃপক্ষ স্বাস্থ্যবিধি মেনে তাঁর দাফন সম্পন্ন করে।

জানতে চাইলে শিবচর উপজেলার স্বাস্থ্য ও পরিবার পরিকল্পনা কর্মকর্তা শশাঙ্ক চন্দ্র ঘোষ প্রথম আলোকে বলেন, ‘করোনায় মারা যাওয়া ওই ব্যক্তি আমাদের এখানে এসে নমুনা দেন এবং হাসপাতালের জরুরি বিভাগে চিকিৎসা নিয়ে বাড়ি চলে যান। নমুনা দেওয়ার এক দিন পরেই তিনি মারা যান। তাঁর মারা যাওয়ার খবর পরিবার থেকে গোপন করার চেষ্টা করলেও আমরা খবর পেয়ে স্বাস্থ্যবিধি মেনেই তাঁর দাফনের সব ব্যবস্থা করি।’

তিনি আরও বলেন, শিবচরে আজ নতুন করে আরও ৮ জনের কোভিড শনাক্ত হয়েছেন। এর মধ্যে উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সের এক স্বাস্থ্যকর্মী ও পল্লী বিদ্যুৎ অফিসের একজন কর্মচারী রয়েছেন। শিবচরে এ নিয়ে কোভিডে আক্রান্ত মোট শনাক্ত হলেন ১৩৭ জন। এর মধ্যে মারা গেছেন ৬ জন। এই ৬ জনের মধ্যে দুজন ঢাকায় থেকে করোনা ‘পজিটিভ’ শনাক্ত হন এবং ঢাকাতেই মারা যান। শিবচরে তাঁদের লাশ এনে দাফন করা হয়।