সুনামগঞ্জে আরও ১৪ জনের কোভিড শনাক্ত

প্রতীকী ছবি
প্রতীকী ছবি

সুনামগঞ্জে নতুন করে ১৪জন কোভিড-১৯-এ আক্রান্ত হয়েছেন। এ নিয়ে জেলায় আক্রান্তের সংখ্যা দাঁড়াল ১ হাজার ১১১জন। জেলায় আক্রান্তদের মধ্যে সুস্থ হয়েছেন ৬৮৮জন। মারা গেছেন আটজন।

সুনামগঞ্জের সিভিল সার্জন মোহাম্মদ শামস উদ্দিন আজ মঙ্গলবার প্রথম আলোকে এসব তথ্য বিষয়টি নিশ্চিত করেছেন। নতুন করে আক্রান্ত হওয়া ব্যক্তিদের মধ্যে সদর উপজেলায় ছয়জন, ছাতকে পাঁচজন, জগন্নাথপুরে একজন ও দোয়ারাবাজার উপজেলায় দুজন রয়েছেন।

সুনামগঞ্জে গত ৩০ মার্চ থেকে নমুনা সংগ্রহ করা হচ্ছে। এ পর্যন্ত জেলায় নয় হাজার ২৩৬ জনের নমুনা সংগ্রহ করে পরীক্ষার জন্য পাঠানো হয়েছে। এর মধ্যে ফলাফল জানা গেছে আট হাজার ৭৩০জনের।

জেলা স্বাস্থ্য বিভাগ সূত্রে জানা গেছে, সুনামগঞ্জে প্রথম কোভিড আক্রান্ত রোগী শনাক্ত হয় গত ১২ এপ্রিল। জেলায় এ পর্যন্ত আক্রান্তদের মধ্যে সদর উপজেলায় ৩১১, ছাতক উপজেলায় ২৭৬ জন, দোয়ারাবাজার উপজেলায় ৯৪ জন, দক্ষিণ সুনামগঞ্জ উপজেলায় ৭৩ জন, তাহিরপুর উপজেলায় ৩৭ জন, বিশ্বম্ভরপুর উপজেলায় ৩৯ জন, জগন্নাথপুর উপজেলায় ৯৬, শাল্লা উপজেলায় ৩৭ জন, ধরমপাশা উপজেলায় ২৩ জন, জামালগঞ্জ উপজেলায় ৬৮ জন, দিরাই উপজেলায় ৫১ জন রয়েছেন।

জেলায় এ পর্যন্ত কোভিডে আক্রান্ত হয়ে মারা যাওয়া আটজনের মধ্যে চারজনের বাড়ি ছাতক উপজেলায়। এ ছাড়া দক্ষিণ সুনামগঞ্জ, জামালগঞ্জ, দোয়ারাবাজার ও তাহিরপুর উপজেলায় একজন করে মারা গেছেন।