ফরিদপুরে ১০ পুলিশসহ আরও ১০৮ জন কোভিডে আক্রান্ত

করোনাভাইরাস। প্রতীকী ছবি
করোনাভাইরাস। প্রতীকী ছবি

ফরিদপুরে গত ২৪ ঘণ্টায় পুলিশ, স্বাস্থ্যকর্মী, ব্যাংকারসহ আরও ১০৮ জনের করোনা (কোভিড-১৯) শনাক্ত হয়েছে। এ নিয়ে জেলায় মোট করোনায় সংক্রমিত মানুষের সংখ্যা হলো ২ হাজার ৭৯১।

ফরিদপুর মেডিকেল কলেজ হাসপাতালে স্থাপিত করোনা শনাক্তকরণ ল্যাব গতকাল বুধবার রাতে এ তথ্য নিশ্চিত করেছে।

এই ল্যাবে গতকাল বিভিন্ন জেলার মোট ৩৭৬ জনের নমুনা পরীক্ষা করা হয়। এর মধ্যে তিনটি নমুনা অকার্যকর (ইনভেলিড) হয়েছে। আর ১৫৩ জনের শরীরে করোনার অস্তিত্ব পাওয়া গেছে। পরীক্ষার হিসাবে শনাক্তের অনুপাত ৪১ দশমিক ০১।

ফরিদপুরে নতুন শনাক্তদের মধ্যে পুলিশের সদস্যই ১০ জন। এ ছাড়া ৫ জন স্বাস্থ্যকর্মী, ২ জন ব্যাংক কর্মকর্তা, নদী গবেষণা ইনস্টিটিউটের ৩ জন কর্মী ও একজন কৃষি কর্মকর্তা রয়েছেন। সর্বোচ্চ ফরিদপুর সদরের ৭১ জন কোভিড আক্রান্ত হয়েছেন।

বুধবার পর্যন্ত জেলায় মোট শনাক্ত হয়েছেন ২ হাজার ৭৯১ জন। এর মধ্যে সদরেই ১ হাজার ৪৩৩ জন, ভাঙ্গায় ৩৭৩, বোয়ালমারীতে ৩০১, নগরকান্দায় ১৭৪, সদরপুরে ১৫৪, মধুখালীতে ৮৬, সালথায় ৮৩ ও আলফাডাঙ্গায় ৮১ জন।

পুলিশ সুপার মো. আলিমুজ্জামান বলেন, ফরিদপুরের করোনা পরিস্থিতি অবনতির দিকে। প্রতিদিনই আক্রান্ত মানুষের সংখ্যা বাড়ছে। এ পর্যন্ত পুলিশের দুই শতাধিক সদস্যের করোনা শনাক্ত হয়েছে। যদিও তাঁদের মধ্যে অন্তত ৫০ জন সুস্থ হয়ে উঠেছেন। তিনি বলেন, ‘আমরা সর্বস্তরের মানুষকে সচেতন করে তোলার জন্য কাজ করছি। কিন্তু মানুষ তা শুনছে না। ফলে করোনা শনাক্তের সংখ্যা দিনে দিনে বাড়ছে।’

সিভিল সার্জন মো. ছিদ্দীকুর রহমান বলেন, ‘ফরিদপুরে প্রতিদিন করোনা শনাক্তের সংখ্যা উদ্বেগজনকভাবে বাড়ছে। তবে আশার কথা হলো, বেশির ভাগ শনাক্ত হওয়া ব্যক্তি বাড়িতেই চিকিৎসাধীন। আমাদের সাহস ও ধৈর্যের সঙ্গে পরিস্থিতি মোকাবিলা করতে হচ্ছে।’