রিজেন্ট ও সাহেদের সব ব্যাংক হিসাব জব্দ

রিজেন্ট হাসাপাতালের ফাইল ছবি
রিজেন্ট হাসাপাতালের ফাইল ছবি

রিজেন্ট হাসপাতালের চেয়ারম্যান মো. সাহেদসহ সংশ্লিষ্ট সব ব্যক্তি, প্রতিষ্ঠানের ব্যাংক হিসাব অবরুদ্ধ করেছে বাংলাদেশ ব্যাংক। আগামী ৩০ দিনের জন্য ব্যাংকগুলোকে এ নির্দেশ পরিপালন করতে বলা হয়েছে। এর ফলে এসব হিসাব থেকে আর কোনো অর্থ উত্তোলন করা যাবে না। পাশাপাশি অন্য কোনো আর্থিক সুবিধাও নেওয়া যাবে না।

আজ বৃহস্পতিবার বাংলাদেশ ফাইন্যান্সিয়াল ইন্টেলিজেন্স ইউনিট (বিএফআইইউ) এক চিঠিতে সব ব্যাংককে এ নির্দেশ দিয়েছে।

মো. সাহেদ ওরফে সাহেদ করিম
মো. সাহেদ ওরফে সাহেদ করিম

বিএফআইইউর চিঠিতে বলা হয়েছে, বিভিন্ন পত্রপত্রিকায় প্রকাশিত সংবাদের প্রতি দৃষ্টি আকর্ষণ করা যাচ্ছে। রিজেন্ট গ্রুপের চেয়ারম্যান মো. সাহেদ বা শাহেদ বা শাহেদ করিম এবং তাঁর স্বার্থসংশ্লিষ্ট ব্যক্তি ও প্রতিষ্ঠানের নামে ব্যাংকে পরিচালিত সব হিসাবের লেনদেন অর্থ পাচার প্রতিরোধ আইনের ক্ষমতাবলে ৩০ দিনের জন্য অবরুদ্ধ করার নির্দেশ দেওয়া হলো। একই সঙ্গে তাঁর লেনদেন বিবরণীসহ হিসাবের যাবতীয় তথ্য পাঠাতে বলা হয়েছে।

করোনাভাইরাসে আক্রান্ত রোগীদের চিকিৎসাসেবা দেওয়ার নামে প্রতারণার অভিযোগে রিজেন্ট হাসপাতালের চেয়ারম্যান মো. সাহেদসহ ১৭ জনের বিরুদ্ধে মামলা করেছে র‌্যাব। বন্ধ করে দেওয়া হয়েছে হাসপাতালটির উত্তরা ও মিরপুর শাখা। গ্রেপ্তার করা হয়েছে হাসপাতালটির কয়েকজন কর্মকর্তা-কর্মচারীকে। তবে এখনো ধরাছোঁয়ার বাইরে হাসপাতালের চেয়ারম্যান মো. সাহেদ।