গাজীপুরে নতুন করে ১৯ জনের করোনা শনাক্ত

প্রতীকী ছবি
প্রতীকী ছবি

গাজীপুরে নতুন করে গত ২৪ ঘণ্টায় ১৯ জনের করোনা শনাক্ত হয়েছে। এ নিয়ে জেলায় মোট সংক্রমিতের সংখ্যা ৩ হাজার ৮৮৪। আজ শনিবার বিকেল সাড়ে পাঁচটায় গাজীপুর সিভিল সার্জন কার্যালয় এই তথ্য জানিয়েছে। সর্বশেষ আজ সকালে নতুন করে কালিয়াকৈরে আরও এক ব্যক্তির মৃত্যু হয়েছে। তাঁকে নিয়ে জেলায় মৃতের সংখ্যা ৫০।

মারা যাওয়া ওই ব্যক্তি হলেন কালিয়াকৈর উপজেলার খালারটেকি এলাকার বাসিন্দা শামসুল হক (৫৫)। করোনাভাইরাস শনাক্ত হওয়ার পর ১৪ দিন হোম আইসোলেশনে ছিলেন তিনি।

কালিয়াকৈর উপজেলা স্বাস্থ্য ও পরিবার পরিকল্পনা কর্মকর্তা প্রবীর সরকার জানান, ১৪ দিন আগে উপজেলার খোলারটেকি এলাকার শামসুল হকের শরীরে করোনাভাইরাস শনাক্ত হলে তাঁকে হোম আইসোলেশনে রাখা হয়। শনিবার সকালে তাঁর মৃত্যু হয়। স্বাস্থ্যবিধি মেনে তাঁর লাশ দাফন করা হয়েছে।

গাজীপুর সিভিল সার্জনের কার্যালয় থেকে জানা গেছে, জেলায় নতুন করে ১৯ জনের করোনা শনাক্ত হয়েছে। তাঁদের মধ্যে গাজীপুর সদরে ১৪ জন, কালীগঞ্জে ৩ জন, কাপাসিয়ায় ৩ জন ও শ্রীপুরে ২ জন। এ নিয়ে গাজীপুরে মোট সংক্রমিতের সংখ্যা ৩ হাজার ৮৪৮। এর মধ্যে কালিয়াকৈরে ৪৬৪, কালীগঞ্জে ৩৫০, কাপাসিয়াতে ২৭২, শ্রীপুরে ৪৭৯ এবং গাজীপুর সদর উপজেলা ও সিটি করপোরেশন এলাকা মিলে ২ হাজার ২৮৩ জন। করোনায় সংক্রমিত হয়ে জেলায় এ পর্যন্ত মারা গেছেন ৫০ জন। সুস্থ হয়েছেন ১ হাজার ৬৭১ জন।

গাজীপুরের সিভিল সার্জন মো. খাইরুজ্জামান বলেন, জেলায় গত ২৪ ঘণ্টায় ১৫৪ জনের নমুনা পরীক্ষা করে ১৯ জনের করোনা পজিটিভ হয়েছে। আর গাজীপুর থেকে এ পর্যন্ত ২৭ হাজার ৭০৫ জনের নমুনা পরীক্ষা করা হয়েছে। পজিটিভ হয়েছে ৩ হাজার ৮৪৮ জনের।