জ্বর ও শ্বাসকষ্টে মুক্তিযোদ্ধার মৃত্যু

ছবিটি প্রতীকী
ছবিটি প্রতীকী

জ্বর ও শ্বাসকষ্ট নিয়ে ওসমানি গণি (৭২) নামের এক মুক্তিযোদ্ধা মারা গেছেন। তাঁর বাড়ি নওগাঁর মান্দা উপজেলার ভারশো ইউনিয়নে। আজ শুক্রবার সকালে রাজশাহী মেডিকেল কলেজ হাসপাতালে চিকিৎসাধীন অবস্থায় তিনি মারা যান। উপজেলা স্বাস্থ্য কর্মকর্তা মুহাম্মদ মশিউর রহমান ওই মুক্তিযোদ্ধার মারা যাওয়ার বিষয়টি প্রথম আলোকে নিশ্চিত করেছেন।

পারিবারিক সূত্রে জানা যায়, এক সপ্তাহ ধরে ওসমান গণি জ্বর ও শ্বাসকষ্টে ভুগছিলেন। শারীরিক অবস্থার অবনতি হলে গত বুধবার তাঁর পরিবারের সদস্যরা তাঁকে রাজশাহী মেডিকেল কলেজ হাসপাতালে ভর্তি করেন। সেখানে আজ সকাল ১০টার দিকে তিনি মারা যান।

উপজেলা স্বাস্থ্য কর্মকর্তা মুহাম্মদ মশিউর রহমান বলেন, করোনার উপসর্গ থাকায় গত বৃহস্পতিবার মুক্তিযোদ্ধা ওসমান গণির নমুনা সংগ্রহ করা হয়। তবে তাঁর নমুনা পরীক্ষার প্রতিবেদন এখনো পাওয়া যায়নি। স্বাস্থ্যবিধি মেনে রাজশাহী কোয়ান্টাম ফাউন্ডেশনের স্বেচ্ছাসেবী দলের সহায়তায় তাঁর লাশ দাফন করা হবে।

মান্দা উপজেলা নির্বাহী কর্মকর্তা আবদুল হালিম বলেন, করোনার উপসর্গ নিয়ে মারা যাওয়া ওসমান গণি একজন বীর মুক্তিযোদ্ধা। স্বাস্থ্যবিধি মেনে রাষ্ট্রীয় মর্যাদায় তাঁর লাশ দাফন করা হবে।