বগুড়ায় কোভিডের উপসর্গ নিয়ে আ.লীগ নেতার মৃত্যু

মামুনুর রশীদ সরদার
মামুনুর রশীদ সরদার

কোভিড-১৯ রোগের উপসর্গ নিয়ে বগুড়ার বেসরকারি টিএমএসএস মেডিকেল কলেজ ও রফাতুল্লাহ কমিউনিটি হাসপাতালের করোনা ইউনিটে আওয়ামী লীগের এক নেতা মারা গেছেন। আজ শনিবার সকাল সাতটার দিকে চিকিৎসাধীন অবস্থায় তিনি মারা যান।

মারা যাওয়া আওয়ামী লীগের ওই নেতার নাম মামুনুর রশীদ সরদার (৭২)। তিনি জয়পুরহাটের কালাই পৌর আওয়ামী লীগের যুগ্ম আহ্বায়ক ও পেশায় ব্যবসায়ী ছিলেন। তিনি বিগত কালাই পৌরসভা নির্বাচনে মেয়র পদে প্রার্থী ছিলেন।

টিএমএসএস মেডিকেল কলেজ হাসপাতালের মুখপাত্র ও হাসপাতালের সহকারী নির্বাহী কর্মকর্তা আবদুর রহিম প্রথম আলোকে আওয়ামী লীগের ওই নেতার মৃত্যুর বিষয়টি নিশ্চিত করে বলেন, শ্বাসকষ্টসহ কোভিডের উপসর্গ নিয়ে শুক্রবার বেলা ১১টার দিকে মামুনুর রশীদ সরদারকে টিএমএসএস মেডিকেল কলেজ ও রফাতুল্লাহ কমিউনিটি হাসপাতালে ভর্তি করা হয়। ওই দিনই তাঁর নমুনা সংগ্রহ করে মেডিকেল কলেজের আরটি-পিসিআর ল্যাবে পাঠানো হয়। নমুনা পরীক্ষার প্রতিবেদন আসার আগেই আজ সকাল ৭টার দিকে চিকিৎসাধীন অবস্থায় তাঁর মৃত্যু হয়।

মামুনুর রশীদ সরদারের ছেলে রানা সরদার মুঠোফোনে প্রথম আলোকে বলেন, ‘আগে থেকে তেমন কোনো উপসর্গ না থাকলেও শুক্রবার সকাল থেকে তাঁর বাবার শ্বাসকষ্ট শুরু হয়। দ্রুত কালাই থেকে তাঁকে টিএমএসএস মেডিকেল কলেজ হাসপাতালের করোনা ইউনিটে ভর্তি করা হয়। শ্বাসকষ্ট বেড়ে যাওয়ার পাশাপাশি শরীরে অক্সিজেনের মাত্রাও অস্বাভাবিক কমে যাচ্ছিল। এ অবস্থায় নিবিড় পর্যবেক্ষণ কেন্দ্রে (আইসিইউ) নেওয়ার জন্য চিকিৎসকেরা পরামর্শ দেন। কিন্তু হাসপাতালে আইসিইউ শয্যা ফাঁকা ছিল না। পরে শহীদ জিয়াউর রহমান মেডিকেল কলেজ হাসপাতালে যোগাযোগ করা হয়। সেখানকার চিকিৎসকেরা আজ বেলা ১১টায় রোগী নিয়ে যেতে বলেন। কিন্তু তার আগেই শারীরিক অবস্থার দ্রুত অবনতি ঘটলে সকাল ৭টায় বাবা মারা যান।’