রায়গঞ্জে কোভিড রোগীর শতক পূর্ণ

সিরাজগঞ্জের রায়গঞ্জ উপজেলায় করোনায় (কোভিড-১৯) আক্রান্তের সংখ্যা শতক পূর্ণ করল। আজ শনিবার দুপুরে জেলার সিভিল সার্জন কার্যালয় থেকে প্রাপ্ত ফলাফল থেকে জানা যায়, উপজেলায় নতুন করে নয়জনের শরীরে করোনা শনাক্ত হয়েছে। এ নিয়ে উপজেলায় মোট আক্রান্তের সংখ্যা দাঁড়িয়েছে ১০০।

নতুন আক্রান্ত ব্যক্তিদের মধ্যে উপজেলার বারইভাগ এলাকায় দুজন, চান্দাইকোনা খাদ্যগুদামে কর্মরত একজন ও উপজেলা পরিবার পরিকল্পনা বিভাগের একজন, তাঁদের পরিবারের একজন, জঞ্জালিপাড়ায় একজন, মোড়দিয়ায় একজন, উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সের এক সিনিয়র স্টাফ নার্স ও ব্রহ্মগাছার একজন রয়েছেন।

উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সের ভারপ্রাপ্ত আবাসিক চিকিৎসা কর্মকর্তা (আরএমও) রহিমা আক্তার বলেন, উপজেলা থেকে এ পর্যন্ত ৬৫২ জনের নমুনা সংগ্রহ করে পরীক্ষার জন্য পাঠানো হয়েছে। ফলাফল পাওয়া গেছে ৬৪০ জনের। এর মধ্যে করোনা ‘পজিটিভ’ এসেছে ১০০ জনের। আক্রান্ত ব্যক্তিদের মধ্যে পাঁচজন নিজ উদ্যোগে নমুনা পরীক্ষা করিয়েছেন বলে জানান তিনি। উপজেলায় এখন পর্যন্ত করোনা থেকে সুস্থ হয়েছেন ২৩ জন এবং মারা গেছেন ১ জন।

উপজেলা স্বাস্থ্য ও পরিবার পরিকল্পনা কর্মকর্তা (ইউএইচ অ্যান্ড এফপিও) আমীমুল ইহসান তৌহিদ বিকেলে প্রথম আলোকে বলেন, করোনাভাইরাস প্রতিরোধে প্রত্যেককে ব্যক্তিগতভাবে স্বাস্থ্যবিধি মেনে চলতে হবে। তিনি সবাইকে যথাযথভাবে স্বাস্থ্যবিধি মেনে চলার আহ্বান জানান।

গত ১ জুন উপজেলায় প্রথম একসঙ্গে ৪ জনের করোনা শনাক্ত হয়। ১ জুলাই পর্যন্ত আক্রান্তের সংখ্যা ছিল ৩৫। গত ১৭ দিনে নতুন করে ৬৫ জনের দেহে করোনার সংক্রমণ ঘটেছে।