সাতক্ষীরা জেলা বিএনপির নামে ফেসবুকে ভুয়া আইডি

সাতক্ষীরা জেলা বিএনপির নামে ফেসবুকে ভুয়া আইডি খুলে বিভ্রান্তিমূলক সংবাদ ও তথ্য প্রচার করা হচ্ছে। এ ব্যাপারে ব্যবস্থা নিতে সাতক্ষীরা সদর থানায় আজ সোমবার সাধারণ ডায়েরি করেছেন জেলা বিএনপির নেতা ও লাবসা ইউনিয়ন পরিষদের চেয়ারম্যান আবদুল আলিম।

সাধারণ ডায়েরিতে (জিডি) জেলা বিএনপির নেতা আবদুল আলিম উল্লেখ করেন, সাতক্ষীরা জেলা বিএনপিকে বিতর্কিত করার জন্য অজ্ঞাতপরিচয় ব্যক্তিরা জেলা বিএনপির নামে ফেসবুকে একাধিক ভুয়া আইডি খুলেছে। ওই ফেসবুক আইডিগুলোর মাধ্যমে অব্যাহতভাবে নানা ধরনের বিভ্রান্তিকর সংবাদ, অসত্য তথ্য ও ছবি প্রচারের মাধ্যমে জেলা বিএনপির ভাবমূর্তিকে ক্ষুণ্ন করার ষড়যন্ত্র চালানো হচ্ছে। এ ধরনের নীতিহীন কর্মকাণ্ডের জন্য জেলা বিএনপি দায়ী নয়। এতে জেলা বিএনপির নেতা–কর্মীদের মধ্যে ব্যাপক ক্ষোভের সৃষ্টি হয়েছে। যাঁরা সাতক্ষীরা জেলা বিএনপির নামে ভুয়া ফেসবুক আইডির মাধ্যমে অসত্য, মানহানিকর ছবি ও সংবাদ প্রচার অব্যাহত রেখেছেন, তাঁদের বিরুদ্ধে আইনগত ব্যবস্থা নিতে হবে।

এ বিষয়ে সাতক্ষীরা জেলা বিএনপির আহ্বায়ক সৈয়দ ইফতেখার আলী দাবি করে বলেন, ‘সাতক্ষীরা জেলা বিএনপির নামে ফেসবুক কোনো আইডি নেই। অথচ বিভিন্নজন গোপনে আইডি খুলে সেখানে স্ট্যাটাস দিয়ে আমাদের বিতর্কিত করছে।’ তিনি আরও বলেন, সাতক্ষীরা জেলা বিএনপির পক্ষ থেকে কোনো আইডি খোলা হয়নি। খোলার জন্য কাউকে অনুমতিও দেওয়া হয়নি।

সাতক্ষীরা সদর থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা আসাদুজ্জামান জেলা বিএনপির পক্ষ থেকে ফেসবুকে ভুয়া আইডি করার বিষয়ে জিডি পাওয়ার সত্যতা নিশ্চিত করে জানান, এ বিষয় তদন্ত করে পরবর্তী পদক্ষেপ নেওয়া হবে।