পর্নোগ্রাফি নিয়ন্ত্রণ আইনে সহকর্মীর মামলায় সাংবাদিক রিমান্ডে

ডিজিটাল নিরাপত্তা ও পর্নোগ্রাফি নিয়ন্ত্রণ আইনের মামলায় বেসরকারি টেলিভিশন এটিএন নিউজের এক সাংবাদিককে একদিন রিমান্ডে নিয়ে জিজ্ঞাসাবাদ করার অনুমতি দিয়েছেন আদালত। ঢাকা মহানগর গোয়েন্দা পুলিশের (ডিবি) আবেদনের পরিপ্রেক্ষিতে ঢাকার চিফ মেট্রোপলিটন ম্যাজিস্ট্রেট (সিএমএম) আদালত আজ সোমবার এই আদেশ দেন।

ওই সাংবাদিক হলেন এটিএন নিউজের জ্যেষ্ঠ প্রতিবেদক ইমরান হোসেন সুমন। প্রথম আলোকে এই তথ্য নিশ্চিত করেছেন ঢাকা মহানগর পুলিশের অপরাধ ও তথ্য বিভাগের (প্রসিকিউশন) উপপরিদর্শক (এসআই) সেলিম রেজা।

সেলিম রেজা বলেন, এটিএন নিউজের এক নারী উপস্থাপিকা বাদী হয়ে পল্লবী থানায় গত ১২ জুলাই ডিজিটাল নিরাপত্তা ও পর্নোগ্রাফি নিয়ন্ত্রণ আইনে মামলা করেন। সেই মামলায় এক আসামি আদালতে ১৬৪ ধারায় স্বীকারোক্তিমূলক জবানবন্দি দেন। ওই মামলায় সাংবাদিক ইমরান হোসেনকে গ্রেপ্তার করে আদালতে হাজির করে ডিবি পুলিশ। তাঁকে সাত দিন রিমান্ডে নেওয়ার আবেদন করা হয়। উভয় পক্ষের বক্তব্য শুনে আদালত ইমরান হোসেনের একদিনের রিমান্ড মঞ্জুর করেন আদালত।

সুমনকে রোববার রাতে রাজধানীর হাতিরঝিল এলাকা থেকে গ্রেপ্তার করা হয়।

মামলায় এটিএন নিউজের নারী উপস্থাপিকা অভিযোগ করেন, গত ২৩ মে তাঁর স্বামীর ফেসবুক মেসেঞ্জারে বিভিন্ন আইডি থেকে আপত্তিকর অশ্লীল খুদে বার্তা পাঠানো হয়। পরে ওই নারী একটি সাধারণ ডায়েরি (জিডি) করেন। জিডি করার পরও হোয়াটস অ্যাপ ব্যবহার করে আপত্তিকর ছবি পাঠানো হয়। এ ছাড়া ওই নারীর স্বামীর ছবি ব্যবহার করে ভুয়া আইডি খুলে মিথ্যা বানোয়াট তথ্য প্রচার করা হয়।