আমঝুপি ইউনিয়ন বিভক্তির প্রতিবাদে মানববন্ধন

ওয়ার্ড বিভক্তির প্রতিবাদে মানববন্ধন করেছেন আমঝুপি ইউনিয়নের এলাকাবাসী। ছবি: সংগৃহীত
ওয়ার্ড বিভক্তির প্রতিবাদে মানববন্ধন করেছেন আমঝুপি ইউনিয়নের এলাকাবাসী। ছবি: সংগৃহীত

মেহেরপুর সদর উপজেলার আমঝুপি ইউনিয়নের ৮ নং ওয়ার্ড বিভক্ত করার প্রতিবাদে বিক্ষোভ মিছিল ও মানববন্ধন করেছেন এলাকাবাসী। সম্প্রতি আমঝুপি উত্তর পাড়ার বাসিন্দাদের আয়োজনে এই বিক্ষোভ মিছিল ও মানববন্ধন করা হয়।


সম্প্রতি সদর উপজেলার তিন নম্বর আমঝুপি ইউনিয়ন পরিষদকে দুই ভাগে বিভক্ত করা হয়। এ কারণে আমঝুপি গ্রামকে দুটি ওয়ার্ড থেকে তিনটি ওয়ার্ড করা হয়। নতুন করে ওয়ার্ড বিভক্তির নামে একই এলাকায় বৈষম্য বৃদ্ধির অভিযোগ করা হয় মানববন্ধন থেকে। এলাকাবাসী বলছেন, ওয়ার্ড বিভক্ত করায় এলাকার সাধারণ মানুষ সরকারি নানা সেবা থেকে বঞ্চিত হবে। ইউনিয়ন পর্যায়ের সেবা পেতে হয়রানি হবে।

বিক্ষোভ মিছিলে বক্তব্য দেন সাবেক ইউপি সদস্য মুস্তাক রাজা, ওমর ফারুক, বাবলু রহমান প্রমুখ। মানববন্ধনে অন্যদের মধ্যে প্রভাষক জাহির হোসেন, জসিম, কাশেম আলী, নজরুল ইসলাম, বাবলু মিয়া, মাসুদ রানা, আব্দুল মান্নান প্রমুখ উপস্থিত ছিলেন।


জাহির হোসেন বলেন, মেহেরপুর সদর উপজেলার আমঝুপি ঐতিহ্যবাহী ও গুরুত্বপূর্ণ গ্রাম। এ অঞ্চলের বড় একটি গ্রাম হিসেবে দীর্ঘদিন ধরে এর সুনাম রয়েছে। কিন্তু ওয়ার্ড বিভক্তির নামে বৈষম্য সৃষ্টি করা হচ্ছে। এলাকাবাসী এ বিষয়টি মেনে নিতে পারছেন না। বিভক্তি বন্ধ করে আমঝুপির ঐতিহ্য ধরে রাখা অবশ্যই প্রয়োজন।