রায়গঞ্জে কোভিড আক্রান্ত কৃষক লীগ নেতার মৃত্যু

করোনাভাইরাস। প্রতীকী ছবি
করোনাভাইরাস। প্রতীকী ছবি

সিরাজগঞ্জের রায়গঞ্জ উপজেলায় কোভিড-১৯ রোগে আক্রান্ত এক ব্যক্তির মৃত্যু হয়েছে। গতকাল বৃহস্পতিবার রাত সাড়ে ১১টার দিকে উপজেলার সোনাখাড়া ইউনিয়নের পুল্লাহ গ্রামের জিল্লুর রহমান (৬৫) মারা যান। তিনি ইউনিয়ন কৃষক লীগের সভাপতি ছিলেন।

উপজেলা আওয়ামী লীগের যুগ্ম সাধারণ সম্পাদক ফেরদৌস আলম সরকার জানান, কয়েক দিন আগে জিল্লুর রহমানসহ তাঁর পরিবারের ছয়জনের নমুনা তাড়াশ উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সের মাধ্যমে সংগ্রহ করে পরীক্ষার জন্য পাঠানো হয়। ১৯ জুলাই নমুনা পরীক্ষার প্রতিবেদনে সবারই পজিটিভ আসে। রায়গঞ্জ উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সের চিকিৎসকদের পরামর্শ অনুযায়ী তাঁরা সবাই বাড়িতে চিকিৎসাধীন ছিলেন। গতকাল রাতে জিল্লুর রহমান মারা যান।

রায়গঞ্জ উপজেলার ইসলামিক ফাউন্ডেশনের ফিল্ড সুপারভাইজার মো. শাহিন সরকার জানান, আজ শুক্রবার বেলা ১১টার দিকে স্বাস্থ্যবিধি মেনে উপজেলা দাফন-কাফন কমিটির তত্ত্বাবধানে জানাজা শেষে স্থানীয় কবরস্থানে জিল্লুর রহমানের লাশ দাফন করা হয়।

উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্স সূত্রে জানা গেছে, উপজেলায় এ পর্যন্ত ৬৬৭ জনের নমুনা সংগ্রহ করে পরীক্ষার জন্য পাঠানো হয়েছে। ফলাফল পাওয়া গেছে ৬৫৫ জনের। এর মধ্যে পজিটিভ এসেছে ১১২ জনের। এ পর্যন্ত উপজেলায় মৃত্যুর সংখ্যা ২। সুস্থ হয়েছেন ৩৩ জন।

উপজেলা স্বাস্থ্য ও পরিবার পরিকল্পনা কর্মকর্তা আমীমুল ইহসান তৌহিদ আজ দুপুর ১২টার দিকে প্রথম আলোকে বলেন, করোনাভাইরাস প্রতিরোধে স্বাস্থ্যবিধি মেনে চলতেই হবে। তিনি উপজেলাবাসীকে যথাযথভাবে স্বাস্থ্যবিধি মেনে চলার আহ্বান জানান।